Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের সরকার গঠনের টার্গেটে খুলনায় মাঠে নামছে আ’লীগ

| প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : সরকারের উন্নয়নমুলক কর্মকান্ডের সর্বাধিক প্রচার-প্রচারণা, জনসম্পৃক্ততা বৃদ্ধির সাথে জনমত গঠন করে আবারও সরকার গঠনের লক্ষ্যকে সামনে রেখে খুলনা অঞ্চলে মাঠে নামছে আওয়ামী লীগ। তৃণমূল নেতাকর্মীদের টার্গেট সরকার গঠনে ‘হ্যাট্টিক’ করা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী বাছাই ও প্রস্তুতিসহ গুরুত্বপূর্ণ বিষয়কে সামনে রেখেই আগামী ৯ জুলাই সকাল ১০টায় খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভা। বিভাগের দশ জেলার, খুলনা মহানগর ও সকল উপজেলার কার্যনির্বাহী সংসদ, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক, দলীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
প্রসঙ্গত্ব, এরআগে সাংগঠনিক কার্যক্রম শক্তিশালীকরণের লক্ষ্যে গত ১৯ জানুয়ারি খুলনার ইউনাইটেড ক্লাবে সর্বশেষ বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছিল। সভায় আওয়ামী লীগ সরকারের সময়কালে খুলনা অঞ্চলের উন্নয়ন, আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছিল। তবে এবারের প্রতিনিধি সভায় থাকছেন দলটির সাধারণ সম্পাদক। এ সভা সফলে স্থানীয় পর্যায়ে তো তোড়-জোড় চলছেই; তাছাড়া ঢাকায় দলীয় সভানেত্রীর কার্যালয়েও একাধিক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ গত ২০ বিকালে খুলনা বিভাগের সাবেক ও বর্তমান ছাত্রনেতাদের সাথে বৈঠকে বসেছিলেন খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন।
দলীয় সূত্রমতে, ২০১৯ সালে অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছেন আওয়ামী লীগ। বিভিন্ন সভা-সমাবেশে দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকবার সরকার গঠনে আওয়ামী লীগকে ভোট দেবার আহŸান জানাচ্ছেন। এছাড়া খুলনা সিটি করপোরেশন নির্বাচন আগামী বছরে; সে বিষয়টিও মাথায় নিয়ে নড়েচড়ে বসছেন ক্ষমতাসীন দলের নেতারা। ফলে আগামী ৯ জুলাই অনুষ্ঠিতব্য খুলনা বিভাগীয় প্রতিনিধি সভার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন নেতাকর্মীরা। এমনিতেই গেল রমজানে ইফতার মাহফিলে, সামাজিক যোগাযোগ ও জনসম্পৃক্ততা বৃদ্ধি করেন দলটির নেতা ও জনপ্রতিনিধিরা। ঈদ-উল-ফিতরের প্যানা সাইন ও শুভেচ্ছা তোরণে ভরে গেছে খুলনা অঞ্চলের প্রত্যন্ত এলাকার অলি-গলি।
খুলনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক এসএম কামরুজ্জামান জামাল বলেন, বিভাগীয় প্রতিনিধি সভা সফলভাবে বাস্তবায়নে কয়েকটি কমিটি গঠনের মাধ্যমে কাজ করছি। ইতিমধ্যে হিংসভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়ের পূর্বেই সফলভাবে আয়োজন সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি আরও বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখেই বিভাগীয় প্রতিনিধি সভা। স্বাভাবিকভাবেই সভাটির গুরুত্ব অনেক বেশি।
একাধিক নেতা জানিয়েছেন, দেশের মানুষের কাঙ্খিত উন্নয়ন একমাত্র আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের মাধ্যমেই সম্ভব। হয়েছে, হচ্ছেও তাই। ফলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় চায় জনগন। তৃণমূল নেতাকর্মীরা বদ্ধপরিকর সরকার গঠনে ‘হ্যাট্টিক’ করুক আওয়ামী লীগ।
খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি বলেন, প্রতিনিধি সভায় সাংগঠনিক বিষয়, সরকারের উন্নয়নের বার্তা জনগনের দ্বোরগোড়ায় পৌঁছানোর বিষয় ও আসন্ন নির্বাচন সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা ও দিক-নির্দেশনা দেয়া হবে। মুলত, এ প্রতিনিধি সভা থেকে নির্বাচন পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবে আওয়ামী লীগ। শনিবার বিকালে জেলা স্টেডিয়াম সভাস্থল পরিদর্শন করেছি।
উল্লেখ্য, আগামী ৯ জুলাই খুলনায় বিভাগীয় প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুউল-আলম হানিফ এমপি, আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান এমপি, এসএম কামাল হোসেন, এ্যাড. আমিরুল ইসলাম মিলন ও পারভীন জামান কল্পনা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ