Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

‘২০১৮ সালের ৩০ জুন রোটারী ক্লাব সারা বিশ্বকে পোলিও মুক্ত ঘোষণা করবে’

| প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার : গতকাল শনিবার বিকেলে রোটারী নতুন বর্ষ ২০১৭-১৮ উপলক্ষে রোটারী ক্লাব মেঘনা জোন’র উদ্যোগে ভেলানগর গ্র্যান্ড রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। রোটারী আন্তর্জাতিক প্রেসিডেন্ট অস্ট্রেলিয়ার ইয়ান রাইসলি’র ‘রোটারী: মেকিং এ ডিফারেন্স’ থিম নিয়ে দিনের ৪টি কর্মসূচীর পর্ব তথা রোটারী ক্লাব অব নরসিংদী, মেঘনা জোন’র বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ধারনায়নের জন্য আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন রোটারী ক্লাব অব নরসিংদীর পাস প্রেসিডেন্ট আব্দুর রহমান ভূইয়া। সভাপতির বক্তৃতাকালে তিনি রোটারী জেলা ৩২৮২ বাংলাদেশ’র জেলা গর্ভনর ২০১৭-১৮’র অধ্যাপক ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী’র লিখিত বক্তব্যে উল্লেখ করেন যে, বিশ্ব ব্যাপী রোটারী ক্লাবের উল্লেখযোগ্য অবদান সমূহের মধ্যে রয়েছে বিশ্বকে পোলিও মুক্ত করা। ১৯৮৫ সালে পৃথিবী থেকে পোলিও রোগ নির্মূল করার জন্য রোটারী ক্লাব প্রথম কাজ শুরু করে। বর্তমানে পাকিস্তান ও আফগানিস্তান ছাড়া গোটা পৃথিবী পোলিও মুক্ত হয়েছে। ২০১৮ সালের ৩০ জুন রোটারী ক্লাব সারা বিশ্বকে পোলিও মুক্ত ঘোষণা করবে। সম্মেলনে বক্তৃতাকালে আব্দুর রহমান ভূইয়া জানান, মনোহরদীর শরিফপুর গ্রামকে ‘রোটারী ভিলেজ’ হিসেবে ঘোষণা করা হয়েছে। এ গ্রামে ৭০ লক্ষ টাকা ব্যয়ে দারিদ্র বিমোচন কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। এর মধ্যে রয়েছে হতদরিদ্রদেরকে গরু, ছাগল, ভ্যানগাড়ী, রিক্সা, সেলাইমেশিন, ঘর বিতরণসহ বিভিন্ন কর্মসূচী। শুধু তাই নয় মশার উৎপাত থেকে রক্ষা করার জন্য গরীব পরিবারগুলোর মধ্যে মশারী বিতরণ করা হয়েছে।
এর আগে দিনের কর্মসূচীর মধ্যে সকালে নরসিংদী রেলস্টেশন চত্বরে অনুষ্ঠিত হয় ফ্রি মেডিকেল চেকআপ। এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মন্জুর এলাহী। মেডিকেল টিম পরিচালনা করেন নরসিংদী সদর হাসপাতালের আরএমও ডা. সৈয়দ আমিরুল হক শামীম। এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, রোটারী ক্লাব মেঘনা জোনের লে: গর্ভনর চৌধুরী মোহাম্মদ ইয়াহিয়া, কো-অর্ডিনেটর ফারুক আহমেদ কাজল, গর্ভনর স্পেশাল এইড এমএ বাশার বাচ্চু, এসিস্টেন্ট গর্ভনর মীর ফারহানা হক ও জিয়াউর রহমান, রোটারী ক্লাব অব নরসিংদীর প্রেসিডেন্ট ডা. সমীর কুমার সাহা, রোটারী ক্লাব অব নরসিংদী মিডটাউন প্রেসিডেন্ট জিয়াউর রহমান, সদস্য হাবিবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ