Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেরিঘাটে অপেক্ষায় সহস্ত্রাধিক গাড়ি দৌলতদিয়া-খুলনা মহাসড়কে দীর্ঘ যানজট

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : প্রিয়জনের সঙ্গে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি শেষে মুখো মানুষ ছুটছে ঢাকায়। এতে গতকাল শুক্রবার গোয়ালন্দের দৌলতদিয়া ফেরিঘাটে নদীপার হতে আসা গাড়ির চাপ অত্যাধিক বেড়ে যাওয়ায় সেখানে আটকা পড়ে বাস, মাইক্রোবাস, ট্রাকসহ সহ¯্রাধিক বিভিন্ন গাড়ি। ফলে ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়। পাশাপাশি দৌলতদিয়া লঞ্চঘাট অভিমুখে হাজার হাজার যাত্রীর ঢল নামে।
দৌলতদিয়া লঞ্চঘাট ব্যবস্থাপক মো. নুরুল আনোয়ার মিলন জানান, ঈদ শেষে কর্মজীবী মানুষ ফের ঢাকায় ফিরে যাচ্ছেন। তাই শুক্রবার সকাল থেকে দৌলতদিয়া লঞ্চঘাটে হাজার হাজার যাত্রীর ঢল নেমে আছে। এদিকে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের গোয়ালন্দ বাজার বাসস্ট্যান্ড এলাকা পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তার তীব্র যানজট লেগে আছে। বিআইডাবিøউটিসির দৌলতদিয়াঘাট ব্যাবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, ঈদ শেষে ঢাকাগামী গাড়ির চাপ অনেক বেড়ে যাওয়ায় দৌলতদিয়া ঘাটে যাত্রীবোঝাই গাড়িগুলো ফেরির জন্য সিরিয়ালে আটকা পড়ে আছে। তবে পরিস্থিতি মোকাবেলায় ছোট-বড় মোট ১৯টি ফেরি সার্বক্ষণিক সচল রেখে বিভিন্ন গাড়ি ও যাত্রী পারাপার করা হচ্ছে।
গোয়ালন্দঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা আবুল কালাম আজাদ জানান, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে দৌলতদিয়া ঘাট এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লঞ্চঘাট, ফেরিঘাট, বাসটার্মিনাল ও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ অবস্থান নিয়েছে। সেখানে পুলিশের পাশাপাশি রয়েছে গোয়ন্দাপুলিশ ও র‌্যাব। তারা সার্বক্ষণিক ভাবে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নজরদারি করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ