Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ লুটপাটের টাকা সুইস ব্যাংকে পাচার করেছে -রিজভী

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি আর লুটপাটের টাকা ক্ষমতাসীনরা সুইস ব্যাংকে পাচার করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, গণমাধ্যমে খবর বেরিয়েছে সুইজারল্যান্ডের ব্যাংকে বাংলাদেশিদের টাকা রাখার পরিমাণ আরো বেড়েছে। এক বছরের ব্যবধানে এক হাজার কোটি টাকার বেশি অর্থ জমা হয়েছে সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে। অথচ সারা দুনিয়া থেকে সুইজারল্যান্ডের ব্যাংকে অর্থ জমার পরিমাণ কমেছে।
টাকা পাচারের পেছনে ক্ষমতাসীন দলের শীর্ষ পর্যায়ের লোকেরা জড়িত উল্লেখ করে রিজভী বলেন, মূলত দুর্নীতি আর লুটপাটের টাকা সুইস ব্যাংকে পাচার করেছে ক্ষমতাসীনরা। সে ব্যাংক লুটের টাকাই সুইস ব্যাংকে পাচার হয়েছে বলে সবাই বিশ্বাস করে। তা না হলে অর্থমন্ত্রী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অসহায়ের ভূমিকায় অবতীর্ণ হতেন না। বিএনপির নেতা বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার জোর করে ক্ষমতাসীন হওয়ার পর দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। লুটপাটের মাধ্যমে তারা বাংলাদেশ ব্যাংকসহ সমস্ত আর্থিকখাত ধ্বংস করে দিয়েছে। যা অর্থমন্ত্রীর বক্তব্যে কিছুটা ফুটে ওঠেছে। তাছাড়া বেসিক ব্যাংক কেলেংকারি, হলমার্ক, শেয়ারবাজার, সোনালীব্যাংক কেলেংকারি, অগ্রণীব্যাংক কেলেংকারি, রুপালিব্যাংক কেলেংকারির মতো বড় বড় ঘটনা ঘটেছে। অথচ একটিরও বিচার হয়নি বা সুষ্ঠু তদন্ত হয়নি। রিজভী আহমেদ বলেন, এর পেছনে কারা জড়িত তা সরকার ভালো করেই জানে। জনগণও জানে। কারা সুইস ব্যাংকে টাকা পাচার করছে, কারা কানাডায় বেগম পল্লী গড়ে তুলেছে, কারা মালেশিয়ায় সেকেন্ডহোম বানাচ্ছে তার জবাব জনগণ একদিন দিবে।
তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে বলতে চাই দেশ থেকে লাখ লাখ কোটি টাকা সুইস ব্যাংকসহ বিদেশে পাচারের জন্য দায়ীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের মুখোমুখি করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সরফত আলী সপু, তাইফুল ইসলাম টিপু ও এম এ মালেক প্রমুখ।



 

Show all comments
  • মামুন ১ জুলাই, ২০১৭, ৪:০৯ এএম says : 0
    কথাটা খুবই যুক্তিযুক্ত।
    Total Reply(0) Reply
  • Hamidul Haque ১ জুলাই, ২০১৭, ৮:৩৩ এএম says : 0
    দেশের মানুষ জানে সব আওয়ামী লীগের নেতা কর্মীদের টাকা কারণ তারা গত আট বছরে অনেক টাকা পাচার করেছে তারা জানে কমতা হারালে দেশ থেকে চলে যেতে হবে সেজন্য বিদেশে টাকার পাহাড় গড়েছে
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১ জুলাই, ২০১৭, ১:৪০ পিএম says : 0
    জনাব রিজভী, আপনাদের সময়ে ত টাকা পাচার হয়েছে। মাননীয় মন্ত্রী নাম দাম সহ প্রকাশ করলো। দয়া করে এদের টাকা গুলি দেশে আনার ব্যবস্থা করেন। তার পর অন্যের কথা বলেন। এই ভাবে চললে, পলিটকেল লায়ারের অপবাদ থেকে মুক্তি পাবেন। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ