Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গংগাচড়ায় মার্জিনাল ডাইকে ফাটল এলাকার মানুষের মধ্যে আতঙ্ক

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

গংগাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুর জেলার গংগাচড়া উপজেলায় তিস্তা নদীর ভাঙনে মার্জিনাল ডাইকে ফাটল দেখা দিয়েছে। হুমকির মুখে পড়েছে সাউদপাড়া ইসলামিয়া বহুমুখি আলিম মাদরাসা ও আরও এলাকার ২০ পরিবারের বাড়িঘর। এলাকাবাসী জানান, হঠাৎ করে ভারী বর্ষণ ও উজানী ঢলে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় রংপুর জেলার গংগাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়নের সাউদপাড়া এলাকায় মার্জিনাল ডাইকটির প্রায় ৩০ ফুট ভেঙে গেছে। এতে আবারও ব্যাপক বাঁধের ফাটল দেখা দিয়েছে। তাছাড়া ভাঙন হুমকির মুখে পড়েছে ও এলাকার ১৫ পরিবারের বাড়িঘর ও সাউদপাড়া ইসলামিয়া বহুমুখী আলিম মাদরাসা।
এ ব্যাপারে সাউদপাড়া ইসলামিয়া বহুমুখী আলিম মাদরাসার সহকারী শিক্ষক কাজী মোঃ আসাদুল হক বলেন, পানি উন্নয়ন বোর্ড এ বছর ভাঙন এলাকায় বাজেট না থাকায় কাজ করবে না বলে জানান। জরুরি ভিত্তিতে কাজ না করলে মাদরাসাসহ বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে যাবে। সাউদপাড়া ইসলামিয়া বহুমুখী আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ রোকন উজ্জামান বলেন, ভাঙন অব্যাহত থাকলে মাদরাসাটি যে কোন সময় নদী গর্ভে বিলীন হতে পারে। রংপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তৌহিদুর রহমান ভাঙনের কথা স্বীকার করে বলেন, ভাঙন রোধে জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ