Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপার সাবেক এমপি তালহার বিরুদ্ধে রাজস্ব ফাঁকির মামলা

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য (এমপি) এম এ তালহার বিরুদ্ধে কোটি টাকার রাজস্ব ফাঁকির অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে রাজস্ব ফাঁকির সুযোগ করে দেয়ায় শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলামকে মামলায় আসামি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক আবুল হোসেন বাদি হয়ে খুলনার খালিশপুর থানায় মামলাটি করেন বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচায্য।
অভিযোগের মোহাম্মদ নূরুল ইসলাম ও এম এ তালহা পরস্পর যোগসাজশে এককোটি ৭৯ লাখ ৯৪ হাজার ৩৬০ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছেন। এ কারণে দন্ডবিধির ৪০৯ ও ১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি করা হয় বলে তিনি জানান।
জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান তালহা ২০০৮ সালের ৯ম জাতীয় সংসদ নির্বাচনে নাটোর- ১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি মেসার্স পোর্টল্যান্ড সার্ভিসেস লিমিটেডের মালিক। আর কাস্টমস হাউসের (খালিশপুর) সাবেক কমিশনার নুরুল ইসলাম জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি)।
মামলার এজাহারে বলা হয়, ২০০৯ সালে এম এ তালহার মালিকানাধীন মেসার্স পোর্টল্যান্ড সার্ভিসেস লিমিটেডের বিরুদ্ধে রাজস্ব ফাঁকির অভিযোগে একটি মামলা হয়। অভিযোগ দালিলিকভাবে প্রমাণিত হওয়ার পরও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইবুনালের তৎকালীন কমিশনার মোহাম্মদ। নূরুল ইসলাম অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে আদেশ দেন।
বন্ড লাইসেন্সধারী প্রতিষ্ঠান হিসেবে মেসার্স পোর্টল্যান্ড সার্ভিসেস লিমিটেড মংলা বন্দরে বিদেশি জাহাজের নাবিকদের মদ, বিয়ার, হুইস্কি এবং প্রসাধনী সামগ্রী সরবরাহে শুল্কমুক্ত সুবিধায় বিদেশ থেকে এসব পণ্য আমদানি করে। কিন্তু শুল্ক কর্মকর্তাদের সহায়তায় বিদেশিদের কাছে মিথ্যা বিক্রি দেখিয়ে অবৈধভাবে দেশের অভ্যন্তরে মদ, বিয়ার ও হুইস্কি বিক্রি করেছে মেসার্স পোর্টল্যান্ড সার্ভিসেস লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ