Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় সাবেক এমপি ও সাবেক কাস্টমস কমিশনারের বিরুদ্ধে দুদকের মামলা

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : প্রায় ২ কোটি টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে নাটোর-১ আসনের জাতীয় পার্টির সাবেক সাংসদ এম এ তালহা ও মংলা কাস্টমস হাউজের সাবেক কমিশনার (বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওএসডি) মোহাম্মদ নুরুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার উপ-পরিচালক মোঃ আবুল হোসেন বাদি হয়ে গতকাল নগরীর খালিশপুর থানায় মামলাটি দায়ের করেন(নং-৪৩)।
মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজসে আমদানির ঘোষণার অতিরিক্ত পণ্য এনে সরকারের এক কোটি ৭৯ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়েছেন।
দুদকের উপ-পরিচালক আবুল হোসেন জানান, আমদানিকারক সাবেক সাংসদ এম এ তালহা ২০০৫ সালের অক্টোবর মাস থেকে ২০০৬ সালের জুলাই মাসের মধ্যে বিদেশ থেকে বিভিন্ন প্রকার প্রসাধনী ও বিপুল পরিমান বিদেশ থেকে মদ, বিয়ার আমদানি করেন। আমদানী করা এসব মদ বিয়ার ও প্রসাধনী সামগ্রী জাহাজের ক্রুদের মধ্যে বিক্রি করার কথা থাকলেও তা না করে বাইরে বিক্রি করেন। যার রাজস্বের পরিমাণ দড়ায় ১ কোটি ৭৯ লাখ ৯৪ হাজার ৩৬০ টাকা। কিন্তু মংলা কাস্টমসের তৎকালীন কমিশনার মোহাম্মদ নুরুল ইসলাম যোগসাজসে ওই রাজস্ব কমিয়ে মাত্র দুই লাখ টাকা করেন।
তিনি জানান, এই বিষয়ে কাস্টমসের উর্ধ্বতন কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে। সেই কমিটির প্রতিবেদনেও রাজস্বের পরিমাণ হয় এক কোটি ৭৯ লাখ ৯৪ হাজার ৩৬০ টাকা। বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। পরবর্তীতে দুদক তদন্ত করে ঘটনার সতত্যা পায়।
খালিশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমীর তৈমুর ইলী মামলা দায়েরের সত্যতা স্বীকার করে জানান, এখনও কেউ গ্রেফতার হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ