Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাজেটোত্তর নৈশভোজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম

বাসস : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আয়োজিত বাজেট পরবর্তী নৈশভোজে অংশগ্রহণ করেন। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে পৌঁছলে তাকে স্বাগত জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পরে শেখ হাসিনা অর্থমন্ত্রীকে সাথে নিয়ে অতিথিদের টেবিলে যান এবং তাদের সাথে কুশল বিনিময় করেন।
অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ, অ্যামিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান ও ড. রফিকুল ইসলাম, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল মান্নানসহ প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, প্রতিমন্ত্রীগণ, চিফ হুইপ, হুইপবৃন্দ, সংসদ সদস্যগণ, তিন বাহিনীর প্রধান, অ্যাটর্নি জেনারেল, খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, সম্পাদক ও জ্যেষ্ঠ সংবাদিকবৃন্দ, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ যোগ দেন।
উচ্চতর প্রবৃদ্ধি, স্বল্প মুদ্রাস্ফীতি ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে জাতীয় সংসদ গতকাল ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট অনুমোদন করে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাজেট প্রস্তাব-২০১৭ উত্থাপন করেন এবং সর্বসম্মতভাবে কন্ঠভোটে তা পাস হয়। এর আগে গত বুধবার সংসদ কয়েকটি বড় ধরনের পরিবর্তনসহ অর্থমন্ত্রীর প্রস্তাবিত অর্থবিল-২০১৭ পাস করে।
উল্লেখ্য, গতকাল ছিল চলতি (বিদায়ী) অর্থবছরের শেষ কর্মদিবস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ