Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে ভিজিএফ-এর ১১ বস্তা গম আটক : মামলা দায়ের

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম

পার্বতীপুর (দিনাজপুর) থেকে এমএজলিল সরকার: পার্বতীপুরে ঈদের চাঁদ রাতে ভিজিএফ কার্ড ধারীদের গম চোরাই পথে পাচার করার সময় জনতা ১১ বস্তা গম আটক করেছে এবং ইউপি সদস্যদের গণধোলাই দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মনমথপুর ইউনিয়নে। এব্যাপারে গম আটককারী জনতা মডেল থানায় অভিযোগ দায়ের করার পাশাপাশি উপজেলা ত্রান কর্মকর্তাও ইউপি সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করেছেন। জানা যায় ঈদ উপলক্ষ্যে গরীব ও হতদরিদ্রের জন্য সরকার দেয় গম থেকে প্রতি কার্ডের বিপরীতে ১৩ কেজি করে বন্টনের কথা থাকলেও ওজনে কম দিয়ে ১১ বস্তা গম লুকিয়ে রাখে অসাধু ইউপি সদস্যরা। প্রতি বস্তা ৫০ কেজি। ঐ ইউনিয়নে ১৯০৯ জনের অনুকুলে ১৯.০৯০ মেঃটন চাউল এর পরিবর্তে গম ২৫.৩৩৬২ মেঃ টন বরাদ্ধ ছিল। এক পর্যায় সুযোগ বুঝে এসব ইউপি ভবন থেকে পাচারের সময় জনতার হাতে ধরা পড়ে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বাদী হয়ে গম ক্রয়কারী বাবু, ওহিদুল ইসলাম ও ফরিদুলের নামে পার্বতীপুর মডেল থানায় একটি এজাহার দায়ের করেন। এদিকে চৌকিদার নবী হোসেন গতকাল বিকেলে উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান এ কার্যালয়ে গম আত্মসাৎকারীদের বিরুদ্ধে একটি জবানবন্দী দিয়েছেন। গতকাল বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমাদের পক্ষ থেকে থানায় একটি মামলা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত করে সঠিক তথ্য বের করে আসামীদের গ্রেফতার করবে। পার্বতীপুর মডেল থানার ৪৬১/৩৮০/৪১১ দঃবিঃ, মামলা নং- ৩৭, তারিখ-২৫/০৬/২০১৭ইং।
ইউপি চেয়্যারম্যান আজগর আলীর সাথে কথা হলে বলেন কতিপয় ইউপি সদস্য এসব বিক্রি করে টাকা নিজেদের মধ্যে বাটোয়ারা করার উদ্যোগ নিয়েছিল। যা তিনি পরে জানতে পেরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ