Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পারস্পরিক হানাহানি বন্ধ করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী

শান্তির জন্য জনমনে স্বস্তির প্রয়োজন-মাওলানা জাফরী

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : পানিসম্পদ প্রতিমন্ত্রী লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, পারস্পরিক হানাহানি বন্ধ করে শান্তি প্রতিষ্ঠা করতে না পারলে সমাজের অগ্রগতি বাধাগ্রস্থ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য স্থিতিশীলতা ও শান্তি একান্ত প্রয়োজন। নরসিংদীর উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, নদ-নদী ড্রেজিংসহ সাড়ে ৫শত কোটি টাকার উন্নয়ন কাজ চলছে নরসিংদীতে। ভবিষ্যতে এই উন্নয়নের গতি আরো বাড়িয়ে দেয়া হবে। তিনি গত ঈদুল ফিতরের দিন নরসিংদীর প্রধান ও দেশের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামায়াত গাবতলী ঈদগাহে নামাজপূর্ব এক বক্তৃতায় এসব কথা বলেন। ঈদগাহে বক্তৃতা করেন নরসিংদী জামেয়া কাসেমিয়া ও বাংলাদেশ ইসলামিক ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা বিশিষ্ট ইসলাম চিন্তাবিদ আল্লামা সাইয়্যেদ কামালুদ্দিন জাফরী।
তিনি বলেন, শান্তির জন্য জনমনে স্বস্তি ও দেশের সার্বিক স্থিতিশীলতা একান্ত অপরিহার্য। তিনি বলেন, পবিত্র রমজান মাস এলে পৃথিবীর মুসলিম দেশগুলো রোজাদারদের জন্য দ্রব্যমূল্যের দাম কমিয়ে দেয়। কিন্তু বাংলাদেশে ঘটে এর উল্টোটি। অসাধু ব্যবসায়ীরা রোজা এলে দ্রব্যমূল্য কয়েকগুন বাড়িয়ে দেয়। মুসলিম প্রধান একটি দেশে এই অবস্থা কোনক্রমেই কাম্য হতে পারে না। তিনি পবিত্র রমজান মাসে সরকারী ব্যবস্থাপনায় দ্রব্য মূল্য কমিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মন্জুর এলাহী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন ভূইয়া, চিনিশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমএন জামান এবং গাবতলী ঈদগাহের মুতুয়াল্লি এবিএম বোরহান উদ্দিন ফন্টো ভাই প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ