Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিএনপি নেতাদের ঈদে মতবিনিময়

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্বে একযোগে কাজ করতে হবে - আমীর খসরু
চট্টগ্রাম ব্যুরো : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণের ভোটাধিকার, মানবাধিকার, গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকলকে একযোগে কাজ করতে হবে। গত মঙ্গলবার নগরীর মেহেদীবাগস্থ বাসভবনে বিভিন্ন শ্রেণী পেশাজীবী, দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন। আমীর খসরু বলেন, দেশের জনগণ নিরাপত্তাহীনতায় ভুগছে। দেশে আইনের শাসন গণতন্ত্র, জনগণের ভোটাধিকার, মানবাধিকার, বাকস্বাধীনতা নেই। দেশ এক সংকটময় পরিস্থিতি অতিক্রম করছে। এ সংকট থেকে উত্তরণে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। এ সময় বিএনপি চট্টগ্রাম মহানগরী সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপি সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য সামশুল আলম, মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, রাঙ্গামাটির বিএনপি নেতা দীপেন দেওয়ানসহ উত্তর, দক্ষিণ, পার্বত্য চট্টগ্রাম নেতৃবৃন্দ ও পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আবদুল্লাহ আল নোমান
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশে বিএনপিকে ছাড়া আর কোন নির্বাচন হতে দেয়া হবে না। নৌকা হচ্ছে দুর্নীতি ও দুর্ভিক্ষের প্রতীক আর ধানের শীষ হচ্ছে উন্নয়ন ও উৎপাদনের প্রতীক। আগামী নির্বাচনে জনগণ ব্যালট বিপ্লবের মাধ্যমে নৌকাকে প্রমত্ত পদ্মায় ডুবিয়ে দেবে। গত মঙ্গলবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে রাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবী, সাংবাদিক, সুহ্নদ, বুদ্ধিজীবী, মহল্লা সর্দার, জনপ্রতিনিধি এবং বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা এবং পার্বত্য জেলাসমূহের নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে সমবেত নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্যদানকলে তিনি একথা বলেন। নোমান বলেন, আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচনে জয়লাভের মাধ্যমে বিএনপি আগামীতে সরকার গঠন করবে।
ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) রুহুল আলম চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির শ্রমিক বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মীর হেলাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, প্রফেসর ড. নসরুল কদির, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ড্যাব সভাপতি ডাঃ খুরশীদ জামিল চৌধুরী, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোজাফ্ফর আহমদ চৌধুরী প্রমুখ।
মীর মোহাম্মদ নাছির উদ্দিন
বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন দেশের স্বার্বভৌমত্ব রক্ষা ও অপশক্তি মোকাবিলায় দেশপ্রেমিক জাতীয়তাবাদী ইসলামী শক্তিসহ নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। নগরীর চট্টশ্বেরীস্থ বাসভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, শিল্পী-সংস্কৃতিকর্মী, বুদ্ধিজীবীসহ নানা পেশার মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন নেজামে ইসলামীর কেন্দ্রীয় সভাপতি মুফতি মাওলানা ইজহারুল ইসলাম চৌধুরী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, প্রবীণ রাজনীতিবিদ জাহাঙ্গীর আলম, নেজামে ইসলামী কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি মুছা বিন ইজহার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য শামশুল আলম, মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এম এ সবুর, এডভোকেট আব্দুস সাত্তার, দক্ষিণ জেলা বিএনপি’র সিনিয়স সহ-সভাপতি অধ্যাপক শেখ মহিউদ্দিন প্রমুখ।
ডাঃ শাহাদাত হোসেন
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, উন্নয়নের দোহায় দিয়ে আওয়ামী লীগ সরকার বেশিদিন ঠিকতে পারবে না। গণতন্ত্র ছাড়া উন্নয়ন অবান্তর। উন্নয়নের নামে আওয়ামী লীগ সরকার দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে। নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপি-নেতাকর্মী, পেশাজীবী ও সাংবাদিকসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সম্মানে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
ডাঃ শাহাদাত বলেন, আওয়ামী লীগের স্বেচ্ছাচারিতা এদেশের জনগণ মেনে নেবে না। সহায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা না করলে বিএনপি রাজপথের আন্দোলনকে জোরালো করবে। ভোটাধিকার, গণতন্ত্র এবং অধিকার আদায়ে বিএনপি পিছপা হবে না। তিনি নেতাকর্মীদের খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহŸান জানান। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম, নাজমুল মোস্তফা আলিম, মোস্তাফিজুর রহমান, উত্তর জেলা বিএনপির এম এ হালিম, নূর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, নগর বিএনপি মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, কাজী বেলাল উদ্দিন প্রমুখ।



 

Show all comments
  • Jamal ২৯ জুন, ২০১৭, ২:৪৩ এএম says : 1
    গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্বে একযোগে কাজ করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ