Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল শক্তি-নাহিদ

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মানের মূল শক্তি। কারিগরি শিক্ষায় শিক্ষার্থীর সংখ্যা বাড়াতে হবে। কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে।
গতকাল (বুধবার) পরিবহন পুল ভবনে কারিগরি ও মাদরাসা বিভাগের সম্মেলন কক্ষে বিভাগের কর্মকর্তাদের সাথে এক সভায় তিনি একথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, কারিগরি ও মাদরাসা শিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। কারিগরি শিক্ষায় শিক্ষার্থী ভর্তি বৃদ্ধি পেয়েছে। সবাইকে এব্যাপারে আরো উৎসাহী ও আগ্রহী করে তুলতে হবে। তিনি বলেন, শুধু সার্টিফিকেট অর্জনের শিক্ষায় শিক্ষিত হলেই চলবে না। দক্ষতা অর্জন করতে হবে।  কারিগরি শিক্ষার বিস্তারে এ বিভাগের  কর্মকর্তাদের দায়িত্ব অনেক বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, মাদরাসা শিক্ষায় গণিত, বিজ্ঞান, আইসটি, অর্থনীতিসহ সকল আধুনিক বিষয় চালু করা হয়েছে। মাদরাসা শিক্ষাকে অনেক আধুনিকায়ন করা হয়েছে। সভায় কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসসহ বিভাগ ও দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ