Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাসের সমস্যা সাময়িক -জ্বালানি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৭, ৩:৪৭ পিএম

বিবিয়ানা গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণ কাজের কারণে যে সমস্যা হচ্ছে, তাকে ‘সাময়িক’ বলে উল্লেখ করেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে নসরুল হামিদ এ কথা বলেন।

রক্ষণাবেক্ষণ কাজে বিবিয়ানা গ্যাসক্ষেত্র বন্ধ রয়েছে। এ কারণে রাজধানীর সিএনজি ফিলিং স্টেশনগুলো গতকাল মঙ্গলবার রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকছে। ফিলিং স্টেশন বন্ধ থাকায় গাড়িতে গ্যাস না নিতে পেরে দুর্ভোগে পড়েছেন অনেকে।

রাজধানীর সিএনজি ফিলিং স্টেশনগুলো গতকাল মঙ্গলবার রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকছে। ছবিটি বুধবার রাজধানীর মগবাজার মোড় থেকে তোলা।

বিবিয়ানা গ্যাসক্ষেত্র বন্ধ থাকার বিষয়ে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘আমরা বেশ আগে থেকেই জানিয়ে আসছিলাম, বিবিয়ানা রক্ষণাবেক্ষণে যাবে। ঈদের আগে থেকেই সবাইকে জানিয়ে আসছি। পত্রিকা-টেলিভিশনেও তথ্য গেছে। এটা খুব বেশি ক্ষণ নয়। মাত্র ২৪ ঘণ্টার জন্য।’

নসরুল হামিদ বলেন, গতকাল রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত—এই সময়ে হয়তো সিএনজি পাম্পগুলো গ্যাস দিতে পারবে না। যাঁরা গাড়িতে সিএনজি ব্যবহার করেন, তাঁরা পেট্রল বা তেলও ব্যবহার করেন। তাই তাঁরা পেট্রল বা তেল নিয়ে গাড়ি চালাতে পারবেন। কোনো সমস্যা নেই।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের বড় চিন্তা ছিল পাওয়ার প্ল্যান্ট নিয়ে। আমরা দেখেছি, বিদ্যুতের কোনো সমস্যা নেই। আমরা ঠিকমতো বিদ্যুৎ দিতে পারছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ