Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিএনজি ফিলিং স্টেশন বন্ধ, চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৭, ২:৫৫ পিএম

সিএনজি সরবরাহ না থাকায় রাজধানীর অধিকাংশ যানবাহন চলা বন্ধ রয়েছে। ঈদের ছুটি শেষে কর্মজীবী মানুষেরা কাজে যোগ দিতে বেরিয়ে সকাল থেকে পড়েছেন চরম ভোগান্তিতে।

এছাড়া গ্যাস সরবরাহ বন্ধের কারণে রাজধানীতে বিভিন্ন স্থানে গণপরিবহন ও প্রাইভেট যানবাহন থেমে থাকতে দেখা গেছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।
অনেকে তড়িঘড়ি করে গতকাল রাতেই গাড়িতে গ্যাস নিলেও, অনেকেই জানেনা বিষয়টি।

কর্মক্ষেত্রে যাওয়ার উদ্দেশ্যে সকালে উত্তরা থেকে মগবাজারে যাবার গণপরিবহনে ওঠেন বেসরকারি চাকুরীজীবী ফারজানা আক্তার মুন্নি। কিন্তু মাঝপথে বাসের গ্যাস সংকটের কারণে তেজগাও ফিলিং স্টেশনে গিয়ে চালক জানতে পারে রাত ১২টার আগ পর্যন্ত সরবরাহ বন্ধ থাকবে। এর কারণে বাসের সকল যাত্রীকে সাতরাস্তার মোড়ে নেমে যেতে হয়। কিন্তু গণপরিবহনের সংকটের কারণে বেশিরভাগ যাত্রীকে হেঁটে কিংবা রিক্সা যোগে কর্মক্ষেত্রে যেতে দেখা গেছে।

বিবিয়ানা গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণ কাজের জন্য রাজধানীর সিএনজি ফিলিং স্টেশনগুলো বন্ধ রয়েছে।

মঙ্গলবার রাত ১২ টা থেকে স্টেশনগুলো বন্ধ হয়ে যায়। বুধবার রাত ১২টা পর্যন্ত এগুলো বন্ধ থাকবে। ঈদের আগেই এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়।
তিতাস গ্যাসের পক্ষ থেকে দেওয়া ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির অধীনে থাকা সব সিএনজি ফিলিং স্টেশন এই ২৪ ঘণ্টা বন্ধ থাকবে।

এ ছাড়া ২৩ জুন থেকে আগামী ৩ জুলাই পর্যন্ত তিতাস গ্যাসের আওতাভুক্ত সব সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার কথাও জানানো হয়। রক্ষণাবেক্ষণ কাজে বিবিয়ানা গ্যাসক্ষেত্র বন্ধ থাকায় ফিলিং স্টেশনগুলো বন্ধ থাকছে।



 

Show all comments
  • Md. Habibur Rahman ২৮ জুন, ২০১৭, ৪:৩০ পিএম says : 0
    Gas is our national asset. So all people of Bangladesh have right to use this asset. Thank you.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ