Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিয়ানমার নাগরিকসহ গ্রেফতার ১২

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর থেকে ১৫ লাখ ইয়াবাসহ ট্রলার আটক

| প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে ১৫ লাখ ইয়াবা, একটি ট্রলারসহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এদের মধ্যে পাঁচজন মিয়ানমারের নাগরিক। র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমদ বলেন, শুক্রবার রাতে গভীর সমুদ্রে অভিযান চালিয়ে ‘মায়ের দোয়া’ নামের একটি ট্রলার থেকে ইয়াবার ওই চালান আটক করা হয়। ইয়াবার চালানটি পটিয়া উপজেলার নন্দেরখীলের মোহাম্মদ মমতাজ নামের এক ব্যক্তির কাছে যাচ্ছিল বলে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।
আটককৃতরা হলো- নজির আহমেদ (৫৫) মোঃ হাসেম (১৯), মোঃ ছাদেক (২৫), খায়রুল আমিন (২০), মোঃ জাফর (৩০), মোঃ খোকন (২৫), মোঃ আনিসুর রহমান (১৮)। মিয়ানমারের নাগরিকের মধ্যে রয়েছে মোঃ ইসমাইল (২০) মোঃ আব্দুল খালেক (২০) মোঃ সাদ্দাম হোসেন (১৯) মোঃ নুর আলম (২৫) মোঃ সেলিম (২০)।
র‌্যাবের দাবি, মিয়ানমার ও বাংলাদেশের একটি সংঘবদ্ধ চক্র মাছের ব্যবসার আড়ালে ট্রলারে ইয়াবা পাচারে জড়িত। গত বছরের ১৭ জানুয়ারি এরকম একটি ট্রলার থেকে ২৭ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছিল র‌্যাব। সাম্প্রতিক সময়ে উদ্ধার হওয়া চালানের মধ্যে সেইটি ছিল সবচেয়ে বড়। এরপর গত ১৬ এপ্রিল গভীর সমুদ্রে অভিযান চালিয়ে ২০ লাখ ইয়াবাসহ আরেকটি ট্রলার আটক করা হয়। ওই ট্রলার থেকে নয়জনকে আটক করা হয়। যাদের মধ্যে মোজাহের নামের একজনকে আনোয়ারা-গহিরা এলাকার ইয়াবা চোরাচালান চক্রের প্রধান হিসেবে চিহ্নিত করে র‌্যাব। এছাড়া ২০১৫ সালের ফেব্রæয়ারিতে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে আরেকটি ট্রলার থেকে ১৫ লাখ ইয়াবা উদ্ধার করে নৌবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ