Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরেবাংলা শিক্ষাপদক পেলেন প্রফেসর রুহল আমিন ভূইয়া

| প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য শেরেবাংলা একে ফজলুল হক শিক্ষাপদক-২০১৭ লাভ করেছেন দক্ষিণ-পূর্ব বাংলার শ্রেষ্ঠ নারী শিক্ষা বিদ্যাপীঠ কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহল আমিন ভূইয়া। শেরেবাংলা সামাজিক সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগে সম্প্রতি ঢাকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি ওই সম্মাননা পদক প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়ার হাতে তুলে দেন। অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন বিচারপতি মো. ছিদ্দিকুর রহমান মিয়া, অ্যাডভোকেট হোসনেআরা লুৎফা ডালিয়া এমপি, অ্যাডভোকেট হোসনে আরা বাবলি এমপি। সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু জংবাংলা লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. সুজাউল করীম বাবুল।
শেরেবাংলা একে ফজলুল হক শিক্ষাপদক প্রাপ্ত শিক্ষক প্রফেসর রুহুল আমিন ভূইয়া কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দক্ষিণ মাহিনী গ্রামে জন্মগ্রহন করেন। তাঁর পিতা আলহাজ্ব মো. সানু মিয়া ভূইয়া ছিলেন একজন ক্ষুদ্র ব্যবসায়ি ও কৃষিজীবী। মো. রুহুল আমিন ভূইয়া আয়কর আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৮৮ সালে তিনি ফেনীর ফুলগাজী সরকারি কলেজের প্রভাষক হিসেবে শিক্ষকতা চাকরি শুরু করেন। পরবর্তীতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, চট্টগ্রামের হাজী মুহগাম্মদ মহসীন কলেজ, দেবিদ্বার সুজাত আলী সরকারি কলেজ, নোয়াখালীর চৌমুহনী সরকারি এসএ কলেজে সুনামের সাথে শিক্ষকতা করেছেন। তিনি কুমিল্লা শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বেও ছিলেন। কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের অধ্যক্ষ পদে প্রায় চার বছর দায়িত্ব পালনের পর ২০১৬ সালের ২৯ ডিসেম্বর থেকে কুমিল্লা সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ পদে কর্মরত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ