Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতাসীনরা সিংগাপুর ব্যাংককে ঈদের কেনাকাটা করছে -রিজভী

| প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিত্য প্রয়াজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের মনে আগের মতো ঈদের সেই আনন্দ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
গতকাল শুক্রবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সাধারণ মানুষকে মোটা চাল কিনতে হচ্ছে ৫০-৫৫ টাকায়। ছোট ছোট ছেলেমেয়েদের জন্য ঈদের নতুন পোশাক কিনতে বাবা মায়ের নাভিশ্বাস উঠছে। অথচ ক্ষমতাসীনরা লুটপাটের টাকায় ঈদের কেনাকাটার জন্য সিঙ্গাপুর-ব্যাংকক কলকাতার মার্কেটে ভিড় করছে।
আওয়ামী লীগকে দুর্নীতিবাজ হিসেবে ইংগিত করে তিনি বলেন, যারা ক্ষমতায় আছেন তারা তো হাজার হাজার কোটি টাকা লুটপাট করছেন তাদের তো কোন অসুবিধা নেই। তারা বাংলাদেশে ঈদের মার্কেট করছেন না। শোনা যাচ্ছে সিঙ্গাপুর-ব্যাংকক কলকাতার মার্কেটে তাদের ভিড় বাড়ছে।
বাংলাদেশের ব্যবসা প্রতিষ্ঠান ও বিপণী বিতানগুলোতে বেচাকেনা নেই দাবী করে বিএনপির এই নেতা বলেন, গণমাধ্যমের সংবাদ অনুযায়ী এবার দুই লাখ লোক কলকাতাসহ ভারতের বিভিন্ন মার্কেটে ঈদের কেনাকাটা করেছে। ফলে বাংলাদেশের ব্যবসায়ীদের মাথায় হাত। বাংলাদেশের রাষ্ট্র ব্যবস্থা এখন এমন অবস্থায় উপনীত হয়েছে যে, ভারতের ওপর নির্ভরশীলতাই যেন বাংলাদেশের মানুষের ভাগ্যে নির্ধারিত হয়েছে। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে গেলে সেখানে উপস্থিত নেতাকর্মীদে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির নেতা বলেন, অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করছি।



 

Show all comments
  • S. Anwar ২৯ জুন, ২০১৭, ২:১৫ পিএম says : 0
    কেবল সিঙ্গাপুর-ব্যাংকক কেন, টোকিও-লন্ডন গিয়ে কেনাকাটা করলেও আটকাবে কে? দেশের তহবিলতো তাদের হাতে। আর হাতে সময়ও যেহেতু বেশীদিন নেই তাই ক্ষমতায় বসে থাকতে থাকতে শেষ খানা যতটুকু খেয়ে নেয়া যায় এই আরকি। তবে কিন্তু জনগনের মাল চোরের পেটে হজম হয় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ