Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদের পর দিন খোলা থাকবে হাসপাতালের আউটডোর ও ইমারেজন্সি

| প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল ফিতরের পর দিন সরকারি ছুটিতে স্বাস্থ্য অধিদফতরের অধীনস্থ সকল স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের আউটডোর, ইনডোর ও ইমারেজন্সিসেব খোলা রাখান নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. সমির কান্তি সরকার স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দয়ো হয়।
সেখানে বলা হয়েছে মন্ত্রনালয়ের চিঠির আলোকে স্বাস্থ্য অধিদফতর এ সিদ্ধান্ত নিয়েছে। এর আগে গত বুধবার স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপসচিব দিলসাদ বেগম স্বাক্ষরিত এক চিঠিতে ঈদের ছুটিতে জণগনের চিকিৎসা সেবা অব্যহত রাখতে ঈদের পরদিন বর্হি:বিভাগ খোলা রাখা এবং জরুরী বিভাগে ডাক্তারের উপস্থিতি নিশ্চিত কারতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।  
এদিকে ঈদুল ফিতর উপলক্ষে দেশের সকল সরকারি হাসপাতালে রোগীদের উন্নতমানের খাবার পরিবেশনের নির্দেশ দিয়েছেন অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. কাজী জাহাঙ্গীর হোসেন। ২০ জুন স্বাক্ষরিত এক চিঠিতে তিনি দেশের সবকল সরকারি হাসপাতালের পরিচালক, তত্ত¡াবধায়ক এবং সিভিল সার্জনদের নির্দেশ করেন।
এছাড়া ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মসূচি বাস্তবায়কল্পে মহাসড়কে যাত্রীদের যাতায়াত নির্বিঘœ করতে প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার, ওষুধপত্র ও এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখতে বলা হয়েছে। মহাসড়ক সংলগ্ন সড়কে দূর্ঘটনায় আহত ব্যক্তিদের জরুরী চিকিৎসা সেবা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেয়া হয়েছে। অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. কাজী জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ