Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০ মিনিটের পথ ৪ ঘণ্টায়

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ৩:১৭ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজা থেকে রাজারহাট পর্যন্ত চার কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মেরিনা খানম বলেন, ঢাকায় যাওয়ার জন্য সকাল আটটায় দাউদকান্দির গৌরীপুর থেকে এশিয়া লাইনের যাত্রীবাহী বাসে উঠি। রাজারহাট থেকে যানজটে আটকা পড়ে দুপুর ১২টায় গজারিয়ার ভাটেরচর এলাকায় পৌঁছেছি। পুরো রাস্তায় যানজট। অর্থাৎ ২০ মিনিটের পথ পার হতে চার ঘণ্টা সময় লেগেছে। কত ঘণ্টায় ঢাকায় পৌঁছব তা বলতে পারছি না। তাঁদের অভিযোগ, অতিরিক্ত মালবাহী যানবাহন চলাচল এবং মেঘনা-গোমতী সেতুর টোল টোল প্লাজা এলাকায় অব্যবস্থাপনার কারণে গত শনিবার থেকে মহাসড়কে এই যানজট সৃষ্টি হচ্ছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে আমাদের কষ্ট হচ্ছে।

ঢাকা থেকে হোমনাগামী বাসের যাত্রী দাউদকান্দির মালিগাঁও গ্রামের ফেরদৌসী আক্তার, চশই গ্রামের আলী আর্শাদ, নয়াচর গ্রামের কামাল হোসেন ব্যাপারী, মতলব উত্তরের মধ্য ইসলামাদ গ্রামের আনোয়ারা বেগম, মাহমুদা, আহমেদ উল্লাহ ও হোমনার জয়নগর গ্রামের মো. ইসলাম বলেন, সাহরি খাওয়া ও ফজরের নামাজ আদায় করার পর ভোর সাড়ে চারটায় তাঁরা ঢাকার যাত্রাবাড়ি থেকে বাসে ওঠেন। বেলা ১১টায় গৌরীপুরে পৌঁছান। অথচ ভোর সাড়ে পাঁচটার দিকে পৌঁছানোর কথা ছিল। মৌচাক, কাচপুর কেওঢালা, মোগড়াপাড়া, মেঘনা সেতু এলাকা, বালুয়াকান্দি, ভাটেরচর, ভবেরচর ও বাউশিয়া পর্যন্ত তীব্র যানজট।

এশিয়া লাইন বাসের চালক মো. জসিম উদ্দিন অভিযোগ করে বলেন, দালালকে অতিরিক্ত টাকা না দিলে মেঘনা সেতুর চট্টগ্রামগামী যানবাহনের টোল প্লাজায় মালবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান চালকেরা ভোগান্তিতে পড়ছেন। টাকা না দিলে ওজন বেশি বলে বেশি টোল আদায় করা হচ্ছে। ফলে প্রবেশপথে তর্কবিতর্কে যানজট সৃষ্টি হচ্ছে।
দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজা অনলাইন ওয়েব বেইজড এক্সেল লোড ওয়েয়িং স্কেল এবং টোল আদায়ের ধীর গতির কারণে এই যানজট।



 

Show all comments
  • S. Anwar ২৩ জুন, ২০১৭, ১১:৫৮ পিএম says : 0
    সব রুটেই ভয়াবহ যানজট এবং ভগ্নদশা রাস্তায় যাত্রীদের চরম ভোগান্তির কথা সব পত্রিকাতেই লিখা হচ্ছে। অথচ আমাদের স্বনামধন্য সড়ক ও সেতুমন্ত্রী জনাব ও, কাদের সাহেব ইসলামিক ফ্রন্টের ইফতার পার্টিতে বললেন, কোথাও কোন যানজট নেই। এজন্য ওনার খুব ভালো লাগছে (যুগান্তর ২৩ জুন)। আসলে প্রকৃত অবস্থা যে কি, তা নিশ্চয় ভুক্তভোগীরাই ভালো জানেন। তবে যানজট নিয়ে দেশের সবগুলি পত্রিকাই মিথ্যাচার করছে নাকি মোদের গুনধর মন্ত্রী, তা আমরা কেমন করে বুঝবো.???
    Total Reply(0) Reply
  • S. Anwar ২৪ জুন, ২০১৭, ১২:১০ এএম says : 0
    দেশের সবগলি রুটেই ভয়াবহ যানজট এবং ভগ্নদশা রাস্তায় যাত্রীদের চরম ভোগান্তির কথা সব পত্রিকাতেই লিখা হচ্ছে। অথচ আমাদের স্বনামধন্য সড়ক-সেতুমন্ত্রী জনাব কাদের সাহেব ইসলামিক ফ্রন্টের ইফতার মাহফিলে বললেন, কোথাও কোন যানজট নেই। এজন্য ওনার নাকি খুব ভালো লাগছে (যুগান্তর ২৩ জুন)। আসলে প্রকৃত অবস্থা যে কি, তা নিশ্চয় ভুক্তভোগীরাই ভালো জানেন। তবে যানজট নিয়ে দেশের সবগুলি পত্রিকাই একত্রে মিথ্যাচার করছে নাকি মোদের গুনধর মন্ত্রী, তা আমরা কেমন করে বুঝবো.???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ