Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গরিব কাউকে চাই না মন্ত্রিসভায় ট্রাম্প

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মন্ত্রিসভায় কোনো গরিব মানুষ একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক পদে থাকুক তা চান না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আইওয়া অঙ্গরাজ্যে আয়োজিত সমাবেশে মন্ত্রিসভায় ধনী ব্যক্তিদের নেওয়ার বিষয়টি সম্পর্কে এভাবেই যুক্তি খন্ডন করলেন তিনি।
স্থানীয় সময় গত বুধবার রাতে অনুষ্ঠিত ওই সমাবেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, কেউ একজন বলেছিল, কেন আপনি অর্থনীতির দায়িত্ব একজন ধনী ব্যক্তির হাতে ছাড়ছেন? হ্যাঁ এটা সত্য। উইলবার (বাণিজ্যমন্ত্রী উইলবার রস) বাণিজ্যের দায়িত্বে থাকা একজন অতি ধনী ব্যক্তি। জবাবে আমি বলেছি, কারণ আমরা এই ধরনের চিন্তা করার মতো মানুষই চাই। ট্রাম্পের দাবি উইলবার রস এবং বাণিজ্য উপদেষ্টা গ্যারি কোহেন এই পদের জন্য অনেক কিছু ছাড় দিয়েছেন। বিশেষ করে গোল্ডম্যান সাকসের সাবেক প্রধান কোহন, যিনি অনেক বড় অংকের বেতন ছেড়ে এসেছেন।
ট্রাম্প যোগ করেন, আমি ধনী-দরিদ্র নির্বিশেষে সবাইকে ভালোবাসি। কিন্তু এই বিশেষ পদের জন্য আমি কোনো দরিদ্র মানুষকে চাই না। বিষয়টা বোঝা গেছে?
কৃষিমন্ত্রী সনি পার্ডু এবং উইলবার রসের সঙ্গে ভ্রমণে বেরিয়েছেন ট্রাম্প। এ সময় গত বুধবার বিকেলে আইওয়ায় স্থানীয় কমিউনিটি কলেজে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ