Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমি মনে করি ইসলাম আমাদের ঘৃণা করে ট্রাম্প

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রিপাবলিকান দলের মার্কিন প্রেসিডেন্ট মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বুধবার একটি সাক্ষাৎকারে সরাসরি বলেন, ‘আমি মনে করি ইসলাম আমাদের ঘৃণা করে’। এ কথার মাধ্যমে তিনি প্রমাণ করেছেন, তার কাছে ইসলাম এবং সন্ত্রাসী দুটোর মধ্যে কোনো পার্থক্য নেই।
ট্রাম্প তার নির্বাচনী প্রচারণার প্রথম থেকেই ঘৃণামূলক বক্তব্য দিয়ে আসছেন। গণমাধ্যমে মুসলিমদের উদ্দেশ্য করে হেন কোনো অপমানজনক কথা নেই যা তিনি বলেননি। কাজেই ইসলাম ধর্মকে তিনি কীভাবে দেখেন সেই প্রশ্নের উত্তরেই তিনি এবার এমন জবাব দিয়েছেন।
সংবাদ মাধ্যম সিএনএনে সাংবাদিক এন্ডারসন কুপারকে তিনি বলেন, ইসলাম ধর্মের ভিত্তিতেই রয়েছে তীব্র ঘৃণা। মুখে তিনি ইসলামের চরমপন্থা বা মৌলবাদের বিরুদ্ধে যুদ্ধের কথা বললেও শেষকালে বলেন, ‘ইসলাম এবং মৌলবাদী ইসলামের মধ্যে তফাৎ করা খুবই কঠিন। কে যে কী সেটা বোঝার উপায় নেই।’    
এরপর তাকে যখন জিজ্ঞাসা করা হয়, তিনি নিজে ইসলামকে ঘৃণা করেন কিনা? তখন এর জবাব তিনি এড়িয়ে গিয়ে বলেন, এটা খুঁজে বের করা গণমাধ্যমের কাজ। তিনি বলেন, ‘আমি ইসলাম ঘৃণা করি কিনা সেটা আপনারাই খুঁজে বের করেন। তবে আমাদের আরও সাবধান হতে হবে। আমরা এমন মানুষকে যুক্তরাষ্ট্রে ঢুকতে দিতে পারি না যারা আমাদের ঘৃণা করে।’ সূত্র : সিএনএন, এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমি মনে করি ইসলাম আমাদের ঘৃণা করে ট্রাম্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ