Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির মামলার একদিন পর অটোচালকের পাল্টা মামলা
চট্টগ্রাম ব্যুরো : পাহাড় ধসে বিধ্বস্ত রাঙ্গামাটিতে ত্রাণ বিতরণে যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফঝরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার অভিযোগ মামলার পরদিনই ওই গাড়ি বহর থেকে হামলার অভিযোগ এনে পাল্টা মামলা করেছেন এক অটোরিকশা চালক। এ মামলায় আসামী করা হয়েছে রাঙ্গুনিয়া বিএনপি নেতাকর্মীদের। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি করেন মো. মহসিন।
দ্রæত বিচার আইনের ৪ ও ৫ ধারায় করা মামলাটি আমলে নিয়ে আদালত তা তদন্ত করে প্রতিবেদন জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) ১৯ জুলাই পর্যন্ত সময় দিয়েছেন। বাদির আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বিএনপির গাড়ি বহর দুই অটোরিকশা চালককে ধাক্কা দেয়। স্থানীয়রা ছুটে গেলে তখন বিএনপির গাড়ি বহর থেকে নেমে নেতাকর্মীরা তাদের মারধর করে এবং দুটি সিএনজিচালিত অটোরিকশা ভাংচুর করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার পর গতকাল বাদি মামলাটি করেন বলে জানান আইনজীবী নিখিল কুমার নাথ।
যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন- শওকত আলী নূর, নিজামুল হক স্বপন, ইউসুফ মিঞা চৌধুরী, মাহাবুব ছাফা, রফিকুল ইসলাম, মাসুদুল হক, আনসুর আলী, নিজাম উদ্দিন, করিম, জিয়াউর রহমান, মুরাদ, ইলিয়াছ, বাবুল, ফারুক, আলমগীর, আজিজুল হক, হাবিবুর রহমান, ওমর ফারুক, সাইফুল, সৈয়দ নূর, নুরুল আলম, গোলাম নবী, এম এ আজিজ, মোস্তাফিজুর রহমান, সাইফুর রহমান ও হানিফ সওদাগর। এদের মধ্যে শওকত আলী নূর রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহŸায়ক, নিজামুল হক স্বপন যুগ্ম আহŸায়ক ও ইউসুফ মিঞা চৌধুরী সাবেক সাংগঠনিক সম্পাদক।
গত রোববার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার পর বিএনপির পক্ষ থেকে হামলার জন্য রাঙ্গুনিয়ার এমপি হাছান মাহমুদকে দায়ী করা হলে হাছান মাহমুদ তা অস্বীকার করেন। তিনি ওইদিনই জানান, গাড়ি বহর থেকে দুই ব্যক্তিকে ধাক্কা দিলে তারা আহত হয়। আর এতে ক্ষুব্ধ লোকজন বিএনপির গাড়ি বহরে হামলা চালিয়ে দু’টি গাড়ি ভাঙচুর করে। ওইদিন হাসপাতালে আহত ওই দুই ব্যক্তিকে দেখতেও যান হাছান মাহমুদ। সড়ক দুর্ঘটনা আহত হওয়ার পরও তারা থানায় এতদিন কোন অভিযোগ করেননি। অথচ বিএনপির মহাসচিবের গাড়ি বহরে হামলার ঘটনায় আদালতে মামলা দায়েরের একদিন পর উল্টো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পাল্টা মামলা হলো।
ঘটনার বিষয়ে জানতে চাইলে মামলার বাদি মো. মহসিন শুরুতে বলেন, পল্লী বিদ্যুৎ অফিসে বিল জমা দিতে যাওয়ার সময় পিছ থেকে একটা গাড়ি আমাকে ও আবদুল আজিজ ইমনকে ধাক্কা দেয়। গাড়িতে কে ছিল আমি দেখিনি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছিলাম। সেখানে খুব দুর্গন্ধ তাই সেই রাতেই চলে আসি। তিনি কোথায় আঘাত পেয়েছেন তাও বলতে পারেননি। মহসিন ইছাখালী অটোরিকশা চালক সমবায় সমিতির সদস্য। মাস দেড়েক আগে হওয়া সমিতির নির্বাচনে তিনি সভাপতি প্রার্থী ছিলেন। ইছাখালী এলাকার জাকিরাবাদের বাসিন্দা মহসিন।
গাড়িটিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা ছিলেন জানিয়ে তাদের কেন আসামি করা হয়নি জানতে চাইলে মহসিন বলেন, গাড়িতে কে ছিল জানি না। মামলার আসামিরা বিএনপি নেতাকর্মী এটা জানেন কি না জানতে চাইলে মহসিন বলেন, আমার আওয়ামী লীগ-বিএনপির দরকার নেই। আমি আঘাত পেয়েছি। তাই বিচার চেয়ে মামলা করেছি। তদন্তে জানা যাবে ওই গাড়িতে কে ছিল।
এর আগে গত বুধবার একই আদালতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক বাদি হয়ে বিএনপি নেতাদের গাড়ি বহরে হামলার ঘটনায় একটি মামলা করেন। ওই মামলায় ২৬ জন স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীকে আসামি করা হয়। সেই মামলাটিও পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ