Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগের পক্ষেই সোনার বাংলা গড়া সম্ভব -শামছ‚ল হক ভঁ‚ইয়া এমপি

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : আওয়ামীলীগের জাতীয় নিবার্হী কমিটির সদস্য ড. মোহাম্মদ শামছ‚ল হক ভ‚ঁইয়া এমপি বলেছেন, একমাত্র আওয়ামীলীগের পক্ষেই এদেশকে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। কারণ আওয়ামীলীগের জন্ম থেকেই এদেশের মানুষের জন্য লড়াই করেছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে গুটি কয়েক ছাড়া ১৯৭১ সালে সাড়ে ৭কোটি বাঙালি স্বাধীনতার জন্য এক হয়ে গিয়েছিল। তাই ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর সকলকে নিয়ে এদেশকে সোনার বাংলা গড়ার কাজ শুরু করেছিলেন। কিন্তু ওই নরপিচাশরা স্বপ্ন পুরণ করতে দেয়নি। তারই যোগ্য উত্তরসুরি জননেত্রী আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে পিতার সেই স্বপ্নকে আধুনিক রূপ দিতে নেমেছেন। ইতিমধ্যেই তিনি দৃঢ় পদক্ষেপে এগিয়ে চলেছেন। সর্বশেষ ২০০৮ সাল থেকে তিনি টানা ক্ষমতায় থাকায় পদ্মাসেতুর মতো দেশের ইতিহাসের বৃহৎ প্রকল্পের কাজ অনেকদুর এগিয়ে নিয়েছেন। দেশের প্রতিটি ঘরে সরকারি অর্থে বিদ্যুৎ পৌছে দেয়ার কাজও চলছে। সড়কের উন্নয়ন, নতুন অবকাঠামো নির্মাণ, যুবসমাজকে প্রশিক্ষিত করে জনশক্তিকে রূপান্তর, স্বাস্থ্য ব্যবস্থাকে তৃণমূলে পৌছে দেয়া, প্রতিটি উপজেলা পর্যায়ক্রমে স্কুল ও কলেজ সরকারি করণ পক্রিয়াসহ নানা উন্নয়ন কর্মকান্ড চলছে।
তিনি বলেন, শেখ হাসিনা এদেশের মানুষ সারাজীবন যাকাত নেয়ার উপযোগি থাকুক তা চান না। তিনি চাইছেন, দেশের প্রতিটি নাগরিক যাতে নিজেরাই যাকাত দিতে পারে। সেই জন্য কাজ করছেন। তাই যাকাত নয় আমি ব্যক্তিগত ভাবে ফরিদগঞ্জ উপজেলার দু:স্থ ও গরীব মানুষদের জন্য ঈদ উপহার প্রদান করছি। মঙ্গলবার ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল, উপজেলার ইউনিয়ন পর্যায়ে দু:স্থ ও গরীব লোকদের মাঝে ঈদ উপহার বিতরণ, ত্রিদোনায় নতুন বিদ্যুৎ লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।
ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলিল লিখক সমিতি হলে আয়োজিত এ ইফতার মাহফিল ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সুলতান আহমদে রিপনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেল পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, সহসভাপতি রফিকুল আমিন কাজল, যুগ্মসম্পাদক ওয়াহিদুর রহমান রানা, আলমগীর হোসেন স্বপন, রিনা নাসরিন, যুবলীগের আহŸায়ক বিল্লাল হোসেন, যুগ্মআহŸায়ক হাজী সফিকুর রহমান, মহিউদ্দিন ইরান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইকবাল হোসেন মিঠু, সম্পাদক মাহফুজুর রহমান গাজী, ছাত্রলীগ সভাপতি মাহবুব আলম সোহাগ, সম্পাদক জহিরুল ইসরাম সুজনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সম্পাদকসহ দলের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ আগে বিকালে ফরিদগঞ্জ উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ৩০০ এমএম একটি নতুন এক্সরে মেশিন সংযুক্ত করণ ও কার্যক্রম উদ্বোধন করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জাহাঙ্গীর আলম শিপন, আরএমও ডা: আসাদুজ্জামান জুয়েলসহ জনপ্রতিনিধি, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিকালে সংসদ সদস্য উপজেলার ত্রিদোনা গ্রামে ২.৬৯৬ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইনের উদ্বোধন করেন। এই লাইন উদ্বোধনের মধ্যে দিয়ে ত্রিদোনা ও দত্রা গ্রামের ২০৬জন নতুন বিদ্যুৎ গ্রাহক তাদের বিদ্যুৎ সুবিধা পাবে। নতুন বিদ্যুৎ লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে ইউপি সদস্য মুশফিকুর রহমান রাসেল ভ‚ঁইয়ার সভাপতিত্বে ঢাকা মহনগরের উত্তরা থানা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম মোহনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্দাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, যুগ্মসম্পাদক আলমগীর হোসেন স্বপন, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ভ‚ঁইয়া, গুপ্টি পুর্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খোকন আখন্দ, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ কেন্দ্রীয় নিবার্হী পরিষদের সদস্য জাফর উল্যা সুজন উপস্থিত ছিলেন। এসময় উপজেলা আওয়ামীলীগের সদস্য ইকবাল হোসেন, উপজেলা যুবলীগের যুগ্মআহŸায়ক মহিউদ্দিন ভঁ‚ইয়া ইরান, উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক রবিউল হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি ফিরোজ জমাদার, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমানুল হক সোহাগসহ ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে উপজেলার বালিথুবা পশ্চিম, বালিথুবা পুর্ব, সুবিদপুর পশ্চিম ইউনিয়নের দু:স্থ ও গরীব লোকদের মাঝে ঈদউপহার বিতরন করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, যুগ্মসম্পাদক ওয়াহিদুর রহমান রানা, আলমগীর হোসেন স্বপন, সদস্য ইকবাল হোসেন, যুবলীগের মহিউদ্দিন ইরান, উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক রবিউল হোসেন এবং সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ