Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জয়পুরহাটে আইনজীবীদের বিক্ষোভ ও মানববন্ধন

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতা : আইনজীবীদের প্রতি অসদাচরন, ন্যায়বিচার পরিপন্থি কর্মকান্ডসহ নানা অভিযোগ এনে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আব্দুর রহিমের প্রত্যাহার দাবি করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জেলা আইনজীবী সমিতি।
গতকাল বুধবার জেলা ও দায়রা জজ আদালত চত্বরের সামনে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে আইনজীবীরা অংশ গ্রহন করেন। মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারন সম্পাদক শাহানুর রহমান শাহীন, প্রবীন আইনজীবী রফিকুল ইসলাম তরুন প্রমুখ। জেলা ও দায়রা জজ আব্দুর রহিমকে প্রত্যাহার করা না হলে আগামী ১০ জুলাই থেকে লাগাতারভাবে জেলা ও দায়রা জজ আদালত বর্জন ও অনশন কর্মসুচির ঘোষনা দেওয়া হয়। এদিকে মঙ্গলবার দুপুরে আইনজীবী সমিতির এক সাধারনসভা অনিষ্ঠত হয় এতে আইনজীবী নেতারা বলেন, জয়পুরহাটের জেলা ও দায়রা জজ মোঃ আব্দুর রহিম জয়পুরহাট জেলা জজশীপে যোগদানের পর থেকে তারা বিচারক কর্মকান্ড, আইনজীবী সমতির ভবন এবং এর চারপাশে পথে নান আঈীনা এবং আইনজীবী ভবন হতে জেলা জজ আদলতে যাওয়ার পথে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টির মাধ্যামে আইনজীবীদের প্রতি বৈরি আচরন করে আসছেন। বিচারক কর্মকান্ডে বিভিন্ন জামিন সংক্রান্ত মিসকেস সমূহ দীর্ঘ ২/৩ মাস পরে শুনানির জন্য দিন ধার্য করায় হাজতবন্দী বিচার প্রার্থীরা জামিন সংকান্ত সুবিচার থেকে বঞ্চিত হচ্ছে এবং ফৌজদারী মোকাদ্দমায় দীর্ঘসূত্রিতার কারণ এটি। এর আগে একই দাবিতে জেলা আইনজীবী ভবন থেকে আইনজীবীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ