Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএফইউজে ও ডিইউজে’র সাংবাদিক সমাবেশ ও ইফতারে নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

প্রেসক্লাবের গণতান্ত্রিক মর্যাদাকে ভুলুন্ঠিত করা হয়েছে
স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাংবাদিকদের ইফতারে আসতে না দিয়ে প্রেসক্লাব কর্তৃপক্ষ ক্লাবের গণতান্ত্রিক মর্যাদাকে ভুলন্ঠিত করেছে বলে মন্তব্য করেছে সাংবাদিক নেতৃবৃন্দ। গতকাল বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে খালেদা জিয়াকে প্রেসক্লাবে আসতে না দেয়ার প্রতিবাদে এক সাংবাদিক সমাবেশ নেতৃবৃন্দ এ কথা বলেন। সাংবাদিক সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে।
সাংবাদিক নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া তিন বারের প্রধানমন্ত্রী। তিনি প্রেসক্লাবের জমি দিয়েছেন। সেই দেশনেত্রীকে সাংবাদিকদের ইফতারে আসতে না দিয়ে প্রেসক্লাব কর্তৃপক্ষ গণতান্ত্রিক মর্যাদাকে ভুলুন্ঠিত করেছেন। এর পরিণাম ভাল হবে না। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই।
বিএফইউজের সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে সাংবাদিক সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমীন গাজী, বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজে’র সভাপতি কবি আবদুল হাই সিকদার, সাবেক সভাপতি আব্দুস সহিদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাবেক সাধারণ সম্পাদক মুনসী আব্দুল মান্নান ও বাকের হুসাইন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরছালিন নোমানী, প্রেসক্লাবের বর্তমান যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ফটো জার্ণালিস্ট এসোসিয়েশনের সভাপতি এ কে এম মহসীন প্রমুখ। এছাড়া সমাবেশে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা মোদাব্বের হোসেন, খোরশেদ আলম, হাসনাত করীম পিন্টু, সৈয়দ আলী আসফার, নূরুল আমীন রোকন, খাইরুল বাশার, কায়কোবাদ মিলন, শাহীন হাসনাত, আসাদুজ্জামান আসাদ, আবুল কালাম মানিক, ফয়েজ উল্লাহ ভুইয়া প্রমুখ। ইফতারের আগে দেশবাসীর জন্য দোয়া ও মোনাজাত করেন হাফেজ ক্বারী মাওলানা আসলাম শেখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ