Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কর্ণফুলী গ্যাসের অভিযান অব্যাহত

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অবৈধভাবে গ্যাস ব্যবহারকারীদের বিরুদ্ধে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর অভিযান অব্যাহত রয়েছে। গতকাল (বুধবার) পর্যন্ত টানা অভিযানে মহানগরীর বিশ্ব কলোনী, আকবরশাহ, লালখান বাজার, বহদ্দারহাট, রহমান নগর আবাসিক এলাকা, চান্দগাঁও, বায়েজিদ বোস্তামী, নন্দনকাননসহ বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে বিভিন্ন অপরাধে একটি বাণিজ্যিক, ৬২টি আবাসিকসহ সর্বমোট ৬৩ জন গ্রাহকের ৩৮৩টি চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরবর্তীতে সংশ্লিষ্ট গ্রাহকগণের বিরুদ্ধে সরকারি পাওনা অর্থ আদায়সহ গ্যাস আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়। অভিযানকালে কেজিডিসিএল’র ভিজিল্যান্স ডিপার্টমেন্টের ব্যবস্থাপক প্রকৌশলী হাসান সোহরাবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
দুই চিকিৎসকরে রেজিস্ট্রেশন বাতিল করলো বিএমডিসি
স্টাফ রিপোর্টার : রাজধানীর দুই বেসরকারি মেডিকেল কলেজের দুই অধ্যাপকের রেজিস্ট্রেশন স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। তারা হলেন- উত্তরা আধুনিক মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রফেসর ডা. মো. ওমর আলী (বিএমডিসি রেজিস্ট্রেশন নম্বর ৫৮২০) ও শাহাবুদ্দিন মেডিকেল কলেজের গাইনি অ্যান্ড অবস্ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কুররাতুল আইনুল ফরহাদ (বিএমডিসি রেজিস্ট্রেশন নম্বর এ-২৩৯৪১)।
বিএমডিসি সূত্রে জানা গেছে, তাদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলা সংক্রান্ত অভিযোগের সত্যতা মিলেছে। এ কারণে তিন মাসের জন্য ডা. ওমর আলীর এবং ছয় মাসের জন্য কুররাতুল আইনুল ফরহাদের রেজিস্ট্রেশন স্থগিত করা হয়েছে।
বিএমডিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ স্থগিতাদেশ গত ১৭ জুন থেকে কার্যকর হবে। এ সময় তারা চিকিৎসক হিসেবে কোনো প্রকার সেবা প্রদান করতে পারবেন না। এছাড়া চিকিৎসা সংক্রান্ত কোনো বিষয়েও তারা শিক্ষকতার দায়িত্ব পালন করতে পারবেন না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ