Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোরে আওয়ামী লীগের ইফতার মাহফিল

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

মমিনুল ইসলাম মুন, তানোর (রাজশাহী) থেকে : রাজশাহীর তানোরের কলমা ইউনিয়ন ‘ইউপি’ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্মরণকালের সর্ববৃহত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দরগাডাঙ্গা ঈদগাহ মাঠ চত্ত¡রে কলমা ইউপি আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপনের সভাপতিত্তে আযোজিত ইফতার মহাফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধূরী। আরো উপস্থিত ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী, উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম ও সরকার শফিকুল ইসলাম প্রমূখ।
জানা গেছে, রাজশাহী-১ ‘তানোর-গোদাগাড়ী’ আসনের সাংসদ ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধূরীর নিজস্ব অর্থায়নে নির্মিত ঐতিহ্যবাহী ও তানোরের সর্ববৃহত দরগাডাঙ্গা হাট ঈদগাহ মাঠ উদ্বোধন উপলক্ষে ঈদগাহ মাঠ চত্ত¡রে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। দেশ স্বাধীনের পর থেকেই এই ঈদগাহ মাঠটি সংস্কারের দাবি করে আসছিল এলাকাবাসি। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও কেউ নজর দেননি এদিকে। এবার স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধূরী তার নিজস্ব তহবিল থেকে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে প্রায় ১০ বিঘা আয়তনের এই ঈদগাহ মাঠ সংস্কার করেন। কলমা ইউপির দরগাডাঙ্গা, পিপড়াকালনা, চকরহমত, চকরতিরাম সহ ১০ গ্রামের মানুষ এই ঈদগাহতে দু’ঈদের নামাজ আদায় করেন। এটি এই এলাকার সর্ববৃহত ঈদগাহ মাঠ। এদিকে ঈদগাহ মাঠ উদ্বোধন, ইফতার ও দোয়া মাহফিলে হাজার হাজার মানুষের উপস্থিতি জনসভায় রুপ নেয়। স্মরণকালের সর্ববৃহত
ইফতার ও দোয়া মাহফিলে হাজার হাজার মানুষের উপস্থিতি এটাই প্রমাণ করে যে এই অঞ্চলে গণমানুষের নেতা হিসেবে এমপি ফারুক চৌধূরীর কোনো বিকল্প নাই। এক জন রাজনৈতিক নেতা কি পরিমাণ জন ও কর্মীবান্ধব হলে এমন বিপুল মানুষের সমাগম ঘটে সেটা চোখে না দেখলে বিশ্বাষ করা কঠিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ