Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা ওয়াসা জাতীয়তাবাদী এমপ্লয়ীজ ইউনিয়নের ইফতার মাহফিল

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

একতরফা নির্বাচন করতে দেয়া হবে না আনোয়ার হোসাইন
স্টাফ রিপোর্টার: জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসাইন বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য আগামী নির্বাচন নিয়ে নানামূখী ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি মহাসচিবের উপর নগ্ন হামলা তাদের সেই ষড়যন্ত্রেরই অংশ। তারা বিএনপি নেতাকর্মীদের মনোবল ভাঙ্গতে গ্রেফতার, নির্যাতন শুরু করেছে। বাংলাদেশের মাটিতে ৫ জানুয়ারীর মত আর একতরফা নির্বাচন করতে দেয়া হবে না। জনগণের প্রতিরোধের মুখে সরকারের সকল ষড়যন্ত্র ধুলিস্যাৎ হয়ে যাবে। ঈদের পর নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবি আদায়ের আন্দোলনে অংশ নিতে সকলের প্রতি উদাত্ত আহŸান জানান তিনি।
গতকাল সোমবার রাজধানীর কাওরান বাজার ওয়াসা ভবনে ঢাকা ওযাসা জাতীয়তাবাদী এমপ্লয়ীজ ইউনিয়নের ইফতারপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রমিক দলের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম খান নাসিম। আরও বক্তৃতা করেন মহানগর উত্তর শ্রমিক দলের সভাপতি খন্দকার জুলফিকার মতিন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম বাবদ, ইউনিয়নের সাধারণ সম্পাদক এসএম জাহাঙ্গীর, কার্যকরী সভাপতি মো. আজিজুল আলম খান, সহসভাপতি আ. রহীম মজুমদার ও মোস্তফা কামাল, অতিরিক্ত সাধারণ সম্পাদক মীর তালেবুল ইসলাম, যুগ্ম সম্পাদক মনির হোসেন পাটোয়ারী, বজলুল করিম ও আ. মান্নান, সাংগঠনিক সম্পাদক মো. এমদাদুল হক জেমস, প্রচার সম্পাদক মাহবুবুল ইসলাম, দফতর সম্পাদক ফজুলুর রহমান বাদল, আন্তর্জাতিক সম্পাদক হুমায়ুন কবির, ইউনিয়ন নেতা মাজহারুল ইসলাম, সাঈদুল ইসলাম ও আবু সাঈদ টুলু প্রমূখ।
নূরুল ইসলাম খান নাসিম বলেন, সরকারের দমননীতি ও লুটপাটের কারণে ওয়াসাসহ সকল সংস্থায় মেধাবী কর্মচারীরা কাজ করতে পারছে না। শুণ্য পদে লোক না নিয়ে আউট সোসিং এর মাধ্যমে নিয়োগ দেয়া হচ্ছে। ফলে দেশে ট্রেড ইউনিয়নের রাজনীতি সংকুচিত হয়ে পড়েছে। তিনি দলীয়করণ, হয়রানিমূলক বদলী, চাকুরীচ্যুতি বন্ধ এবং শূণ্য পদে সরাসরি লোক নিয়োগের দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ