Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাছান মাহমুদের দাবি স্থানীয় উত্তেজিত জনতা হামলা চালিয়েছে

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে বিএনপির মহাসচিবসহ প্রতিনিধি দলের উপর উত্তেজিত স্থানীয় জনতা হামলা চালিয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমরা জেনেছি-বিএনপির গাড়িবহরের ধাক্কায় দুইজন স্থানীয় গুরুতর আহত হয়। তারা এখনো হাসপাতালে ভর্তি রয়েছে। এই ঘটনায় স্থানীয় জনতার সঙ্গে বিএনপির প্রতিনিধিদলের কথা কাটাকাটি। এক পর্যায়ে উত্তেজিত জনতা তাদের গাড়িবহরে হামলা চালায়।
গতকাল সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, এছাড়া চট্টগ্রাম ও রাঙ্গুনিয়ায় বিএনপিতে দীর্ঘদিন ধরে গ্রæপিং চলমান। যতটুকু জেনেছি- গাড়িবহরে এক গ্রæপের নেতারা থাকলেও অন্য গ্রæপের নেতারা ছিলেন না। এছাড়া চট্টগ্রমের রাউজান এলাকায় দীর্ঘদিন ধরে সাকা চৌধুরী জনপ্রতিনিধি ছিলেন। তার পরিবারের কোনো সদস্যও গাড়িবহরে ছিলেন না। এসব গ্রæপিংয়ের কারণেও হামলা হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
হামলার ঘটনাকে দুঃখজনক বললেও বিএনপির পরিদর্শনে যাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, গাড়িবহরে ত্রাণ সামগ্রী ছিল না। প্রশাসনকে আগের দিন যেই রাস্তা দিয়ে যাবে বলে জানিয়েছে সেই রাস্তা তারা ব্যবহার করেনি। প্রশাসনের সঙ্গেও তারা কোনো সমন্বয় করেনি। তাদের এসব কর্মকান্ড রহস্যজনক। সুষ্ঠু তদন্তের মাধ্যমে সব কিছু বের করা হবে। হামলার ঘটনায় বিএনপি রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে বলেও দাবি করেন তিনি।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কার্যকরী সভাপতি এটিএম শামসুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ