Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ৫:১০ পিএম

স্পোর্টস ডেস্ক : ওয়ানডেতে আইসিসির বড় কোন ইভেন্টে এই প্রথম ফাইনালে মুখোমুখি হল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত ও পাকিস্তান। বারুদে ম্যাচকে যা করে তুলেছে আরো রোমাঞ্চকর। এখন পর্যন্ত সেই রোমার্ধ ধরে রেখেছে পাকিস্তান। আসরের প্রতিটা ম্যাচে তারা পরে ব্যাট করেছে। তাদের সেই স্বাভাবিক ছন্দে ব্যাঘাত ঘটাতে টস জিতে ফিল্ডিং বেছে নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত কোহলির প্রাথমিক পরিকল্পনা ব্যর্থ। ঝড়ো ব্যাটিং চালিয়ে যাচ্ছেন দুই পাক উদ্বোধনী ব্যাটসম্যান। ১৮ ওভারে কোন উইকেট না হারিয়ে তারা তুলে ফেলেছে ১০০ রান। ৫৩ বলে চার বাউন্ডারিতে ৪১ রানে ব্যাট করছেন ফখর জামান, ৫৭ বলে পাঁচ বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ৪৭ রানে আজহার আলী।
সাহসী ফখরের ভাগ্যটা ভালো বলতেই হয়। ইনিংসের চতুর্থ ওভারে বুমরাহ’র প্রথমে দিলেন ওয়াইড। পরের দুর্দান্ত বাউন্সি লেন্থ বলে ফখরকে উইকেটের পিছনে ধোনির ক্যাচে পরিণত করেন এই পেসার। কিন্তু উদযাপন শুরু করার আগেই নো বলের সংকেত দেন আম্পায়ার।
বাংলাদেশের বিপক্ষে ১০ ওভারে ৫৪ রানে উইকেট শূন্য থাকা আশ্বিন ৪ ওভারে দিয়েছেন ২৮ রান, ৫ ওভারে ৩৬ গুনতে হয়েছে বুমরাহকে। তবে ৫ ওভারে মাত্র ১০ রানের দুর্দান্ত এক স্পেল উপহার দিয়েছেন ভুবেনেশ্বর কুমার, যার ২টিই আবার মেডেন।
চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে প্রথমে ব্যাট করা দলের পক্ষে কিন্তু ভাগ্য কথা বলেছে কমই। এ পর্যন্ত ২০১৩ সালের ফাইনালেই কেবল প্রথমে ব্যাট করা দল জিতেছে। বাকি ৫ আসরেই জয়ী হয়েছে পরে ব্যাট করা দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ