Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্কুলছাত্র সাকিব হত্যাকান্ড

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : সৈয়দপুর সরকারি কারিগরি কলেজের ৮ম শ্রেণির মেধাবী ছাত্র সিরাজুম মনির খান সাকিব হত্যাকান্ডের ২ বছর পেরিয়ে গেলেও হত্যাকারী গ্রেফতার না হওয়ায় এর প্রতিবাদে মানববন্ধন করেছে নিহত সাকিবের পরিবার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা। গতকাল শনিবার সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধনে সাকিব হত্যার বিচারের দাবিতে সৈয়দপরের সকল স্তরের শিক্ষার্থী ব্যানারে সৈয়দপুর প্রেসক্লাব এর সামনে সরকারি কারিগরি কলেজের ছাত্র-ছাত্রী ছাড়াও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পাশাপাশি অংশ নেয় বিভিন্ন স্তরের মানুষ।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মানববন্ধন আয়োজক কমিটি সৈয়দপুর সকল স্তরের শিক্ষার্থীদের পক্ষে আসাদুজ্জামান আসাদ, শিক্ষানগরী সৈয়দপুরের সাধারণ সম্পাদক , খুরশিদ জামান কাকন, আমাদের প্রিয় সৈয়দপুরের সাংগঠনিক সম্পাদক, মিঠুন হাসান আয়ান, সেতুবন্ধুনের সভাপতি- আলমগীর হোসেন, পরিবতর্ন চাই নীলফামারী জেলার টিম লিডার- নাইমুল ইসলাম নয়ন, সৈয়দপুর বন্ধন শিল্পিগোষ্ঠির সাধারণ সম্পাদক- রইচ উদ্দিন রকি, ওয়ার্কাস পার্টি সৈয়দপুর শাখার সাধারণ সম্পাদক- রুহুল আলম, বøাড ডোনেট ফাউন্ডেশন’র সভাপতি আব্দুল্লাহ চৌধুরী, ঢাকাস্থ সৈয়দপুর ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নাজির আহমেদ, টিফিন’র প্রতিষ্ঠাতা তানভীর ফুয়াদ ও টিফিন’র প্রতিষ্ঠাতা তানভীর ফুয়াদ।
বক্তারা সাকিব হত্যার দ্বিতীয় বর্ষ পেরিয়ে গেলেও এখনো এর বিচার না হওয়া ক্ষোভ প্রকাশ করেন এবং অনতিবিলম্বে এর সুষ্ঠু বিচারের দাবী তোলেন প্রশাষনের কাছে। বিচারে গড়িমসি হলে ভবিষ্যতে আরো কঠোর আন্দোলনে নামার ঘোষণা দেয় সৈয়দপুরের ছাত্র সমাজ। উল্লেখ্য, গত ২০১৫ সালের ১৩ জুন সাকিবের গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটে সরকারি কারিগারি কলেজ সংলগ্ন আবাসিক এলাকায়। এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয় নি। তবে পুলিশের একটি সূত্রে জানা গেছে মামলাটি তদন্তাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ