Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের কোনো মানুষ না খেয়ে থাকে না ভ‚মিমন্ত্রী

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি বলেছেন, দেশের কোনো মানুষ আজ না খেয়ে থাকে না। মঙ্গা নাই, খাদ্যের অভাব নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ও সঠিক দিক নির্দেশনায় প্রতিনিয়ত পাল্টে যাচ্ছে প্রান্তিক জনগোষ্ঠীর চেহারা। পাবনার ঈশ^রদী উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে শনিবার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি ও ভূমি মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে অর্থের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অর্থনৈতিকভাবে বিপর্যস্ত দরিদ্র মানুষকে টেনে তুলতে চেয়েছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধী জামায়াত আল শামস্ রাজাকারের দল বিপথগামী কিছু সেনা সদস্য ও বিদেশিদের সাথে আঁতাত করে জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ ৫৬ জন সদস্যকে নিষ্ঠুর ও নির্মমভাবে হত্যা করে। আল্লাহর রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে থাকায় বেঁচে যান। পাবনার ঈশ^রদীর এ ক্ষুদ্র নৃগোষ্ঠীর সন্তানদের প্রাইমারি স্কুল পড়–য়া ৩২৫ জন ছাত্রছাত্রীকে ২ লাখ ৪০ হাজার টাকা, মাধ্যমিক শ্রেণিতে পড়–য়া ১৮ জনক ২৮ হাজার ৮০০ টাকা এবং কলেজে পড়–য়া ১৩ জন ছাত্রছাত্রীকে ৩১ হাজার ২০০ টাকাসহ মোট ৩ লাখ টাকার অনুদান সরকার দিচ্ছে। সরকার রমজান ঈদের আগেই ২১ হাজার ৬২৮টি দুঃস্থ পরিবারের প্রত্যেককে বিনামূল্যে ১০ কেজি চাল বিতরণ করবে। পরে মন্ত্রী তাঁর নিজের স্বেচ্ছাধীন তহবিল হতে ১৩টি প্রতিষ্ঠানকে ৩ লাখ ২৫ হাজার টাকা, গোরস্থান, জামে মসজিদ ও বিভিন্ন ব্যক্তির অনুকূলে ৩ লাখ ৩৪ হাজার টাকাসহ মোট ৬ লাখ ৬০ হাজার টাকার অনুদান বিতরণ করেন।
ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মুখলেছুর রহমান মিন্টু, শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন, বশির আহমেদ বকুল, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, সাহাপুর ইউপি চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ