Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদযাত্রায় গাড়িতে অযথা তল্লাশি না করার নির্দেশ

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তির কথা মাথায় রেখে সুনির্দিষ্ট তথ্য ছাড়া গাড়ি তল্লাশি বা কাগজপত্র পরীক্ষা না করতে ট্রাফিক পুলিশকে নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, গাড়ি তল্লাশির  নামে কেউ চাঁদাবাজি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
গতকাল শনিবার দুপুরে সায়েদাবাদ বাস টার্মিনালে আসন্ন ঈদ উপলক্ষে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক সমন্বয় সভায় তিনি  এ নিদের্শ দেন।
কমিশনার আরো বলেন, ঈদ উপলক্ষে টার্মিনাল, শপিংমল, লঞ্চঘাট, রেলস্টেশনে জনগণের নিরাপত্তার জন্য পোশাক ও সাদা পোশাকে কয়েক স্তরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া চাঁদাবাজি চুরি ছিনতাই রোধে পুলিশের টহল টিম সার্বক্ষণিক মাঠে কাজ করছে।
বিভিন্ন টার্মিনালে টিকিট কালোবাজারি বন্ধে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে জানিয়েছে আছাদুজ্জামান মিয়া বলেন, মহাসড়কে চাঁদাবাজি বা রাস্তায় দাঁড়িয়ে বাসে যাত্রী তুললে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
ঢাকার ঈদ জামাতের নিরাপত্তার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, নগরবাসীর নির্বিঘেœ ঈদ উদযাপনে এবং ঈদ জামাতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  তিনি বলেন, রাজধানীর প্রধান প্রধান ঈদের জামাত সেসব স্থানে অনুষ্ঠিত হবে সেখোনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ