Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্যবসায়ী সংগঠনের ইফতারের অর্থ ত্রাণে

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

 

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ব্যবসায়ী সংগঠনের ইফতারের অর্থ দুর্গত মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। গত কয়েকদিনের টানা বৃষ্টির ফলে বৃহত্তর চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, কক্সবাজারসহ বিভিন্ন অঞ্চলে এ প্রাকৃতিক বিপর্যয় সৃষ্টি হয়েছে। হাজার হাজার মানুষ খাদ্য, বাসস্থান ও চিকিৎসার অভাবে মানবেতর জীবন যাপন করছে। চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম তার প্রতিষ্ঠিত আনোয়ারা আলম ফাউন্ডেশনের পক্ষ থেকে রাউজান পৌরসভা, হলদিয়া ইউনিয়ন, চিকদাইর ইউনিয়ন ও ডাবুয়া ইউনিয়নে ৫টন করে মোট ২০টন চাল ১০ কেজি করে ২ হাজার দুর্গত পরিবারের মাঝে বিতরণ করেন।
গতকাল (শনিবার) এক বিবৃতিতে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, সাম্প্রতিক প্রবল বৃষ্টি, পাহাড় ধসসহ প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রামে মানুষ মানবিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। তারা অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে। অনেকে খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে। ঘূর্ণিঝড় মোরার ক্ষয়ক্ষতি কাটিয়ে ওঠার পূর্বেই অতি বৃষ্টির ফলে পাহাড় ধসের কারণে বৃহত্তর চট্টগ্রামে ও পার্বত্য অঞ্চলে প্রায় কয়েকশ মানুষের প্রাণহানি ঘটেছে। হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে দিন যাপন করছে। এসব এলাকায় খাদ্যের অভাব প্রকট আকার ধারণ করেছে। চেম্বার সভাপতি ইফতার মাহফিল পরিহার করে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য ব্যবসায়ী সংগঠন, কর্পোরেট হাউস ও সমাজের বিত্তবানদের প্রতি উদাত্ত আহŸান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ