Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মধুখালীতে ঈদগাহ মাঠ দখলকে কেন্দ্র করে সংঘর্ষ ঘরবাড়ী ভাঙচুর

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা: গতকাল শনিবার ফরিদপুর জেলার মধুখালী উপজেলার কোরকদি ইউনিয়নের চরবাশপুর গ্রামে পুরাতন এক ঈদগাহ মাঠ দখলকে কেন্দ্র করে দুদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ ও বাড়ী ঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।
সরেজমিনে ঘুরে বিভিন্ন জনের সাথে কথা বলে জানা গেছে, গত ২০১৫ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চরবাশপুর একই গ্রামের মোঃ মুকুল হোসেন এবং আহম্মদ আলী চেয়ারম্যান প্রতিদ্ব›দ্বী প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করেন। সে নির্বাচনে মো.মুকুল হোসেন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সে থেকে গ্রামটি প্রকৃত ভাবে দুভাগে বিভাক্ত হয়ে আছে। কোন পক্ষই প্রতি পক্ষকে সহ্য করতে পারেন না। সে কারনেই ছোট খাটো বিষয় নিয়ে দুদল গ্রাম বাসীর মধ্যে নিত্য ঝামেলা হয়ে আসছে। সর্বশেষ চেয়ারম্যান গ্রæপ প্রায় ২শত বছরের ঈদগাহ মাঠের মালিকানা দাবী করে ঈদগাহ মাঠটি দখল করে কলাগাছ রোপন করে দখলে নিয়ে নেয়। তারই জের ধরে শুক্রবার সকালে চেয়ারম্যান গ্রæপ ও আহম্মদ আলী গ্রæপ দুদল গ্রামবাসী সংঘর্ষে লিপ্ত হয়। গ্রামের উভয় পক্ষের প্রায় ২০/৩০টি বাড়ীর ঘরদরজা ভাংচুর করা হয়েছে এবং ঘরের মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেন।
এ ব্যাপারে বর্তমান চেয়ারম্যান এবং একটি গ্রæপের প্রধান মোঃ মুকুল হোসেনের ব্যবহৃত মোবাইলে জনাতে চাইলে তিনি বলেন, সরোজমিনে ঈদগাহ মাঠটি নদীর ভিতর যে কারনে জমি ওয়ালারা দখললে নিয়েছেন। অপর দিকে অন্য গ্রæপের প্রধান আহম্মদ আলীকে তার মোবাইলে যোগযোগ করলে এবং সংঘর্ষ ও লুটপাটের বিষয়ে জানতে চাইলে তিনি জানান নির্বাচনের পর থেকেই আমার লোকজনের উপর বিভিন্ন সময়ে বিভন্ন ভাবে অন্যায় ভাবে তার লোকজন আমার লোকজনের উপর হামলা চালায় এবং বাড়ী ঘর ভাংচুর করে মালামাল লুট করে নিয়ে যায়। সর্বশেষ গ্রামের প্রায় ২শত বছরের পুরতন ঈদগাহ মাঠ মুকুলের লোকজন নিজেদের দাবী করে কলাগাছ লাগিয়ে দখলে নিয়েছেন । অথচ বিএস রেকডে ঈদগাহর নামেই রেকড হয়েছে । সংঘর্ষে উভয় পক্ষের ২জন আহত হয়ে মধুখালী সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন তারা হলেন মোঃ বিপুল মন্ডল(৩০) পিতা. আকমল মন্ডল,রুবী বেগম(৩৫) স্বামী. আবু বক্কাকর সেক। এ ব্যপারে মধুখালী থানায় জানতে চাইলে বিকেল ৩টা পযর্ন্ত কোন মামলা হয়নাই বলে জানান হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ