Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সব জেলায় জয়িতা বিপণন কেন্দ্র হবে -চুমকি

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা অত্যন্ত টেকসই, মানসম্মত ও দৃষ্টিনন্দন অনেক পন্য সামগ্রী উৎপাদন করে কিন্তু তা সঠিকভাবে বাজারজাত করতে না পারায় তার সুফল তারা পায় না। সরকার নারী উদ্যোক্তাদের এই সমাস্যা সমাধানে জয়িতা কার্যক্রম হাতে নিয়েছে। এরই অংশ হিসাবে দেশের সব কটি জেলায় সরকার নিজস্ব অর্থায়নে জয়িতা নামে মার্কেট প্লেস তৈরি করার পরিকল্পনা গ্রহন করেছে। এর মাধ্যমে সরকার কোন ব্যবসা করবে না। সরকার শুধুমাত্র উদ্যোক্তাদের তাদের পণ্য বাজারজাত করার সুযোগ করে দিবে। গতকাল রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরে জয়িতা বান্দরবনের কার্যক্রম উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মাহমুদা শারমীন বেনুর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আর ও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব প্রশাসন মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক এ কে এম মিজানুর রহমান, অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনয়াজ দিলরুবা খান ও জয়িতা কর্মসুচির পরিচালক পারভীন সুলতানা প্রমুখ।
নাছিমা বেগম এনডিসি বলেন, আমাদের পার্বত্য জেলায় নারীরা অত্যন্ত সুন্দর সুন্দর পন্য সামগ্রী তৈরি করে । তাছাড়া পার্বত্য জেলা সমুহে যে সকল শস্য উৎপাদিত হয় তাও খুব মান সম্মত। পার্বত্য এলাকার নারীদের ভালভাবে প্রশিক্ষন দেয়া গেলে তাদের পন্য শুধু দেশে নয় বিদেশে ও রপ্তানী করে বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব। উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়িক মন্ত্রনালয়ের অর্থায়নে বান্দরবন জেলার সদর উপজেলায় মেঘলা পর্যটন এলাকায় জয়িতা নামে ছয় তলা একটি দৃষ্টিনন্দন বিপনন কেন্দ্র স্থাপন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ