Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষ-গুলি আহত ১০

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর নিউমার্কেট এলাকায় গতকাল (শুক্রবার) বিকেলে হকারদের সাথে পুলিশের সংঘর্ষে ১০ আহত হয়েছে। পুলিশ হকারদের ছত্রভঙ্গ করতে শর্টগানের গুলি ছুঁড়ে।
ভাঙচুর করা হয় বেশকয়েকটি যানবাহন ও ফুটপাতের দোকান। পুলিশ জানায় নিউমার্কেট এলাকায় সড়কের পাশে রাস্তা দখল করে কিছু হকার পসরা সাজিয়ে বসে। এতে এলাকায় যানজটের সৃষ্টি হয়। তাই তাদের তুলে দিতে গেলে তারা পুলিশের উপর হামলা করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে লাঠি চার্জ ও শর্টগানের গুলি ছুঁড়ে। তবে হকারদের অভিযোগ চাঁদার দাবিতে পুলিশ কোন কারণ ছাড়াই দোকানপাট ভাঙচুর করে।
হকাররা বাধা দিলে পুলিশ তাদের উপর হামলা চালিয়ে ব্যাপক লাটিপেটা ও গুলি করে। এতে অনেক হকার আহত হয়েছে বলেও জানান হকার নেতারা। তাদের অভিযোগ মেয়রসহ সবাই ঈদের আগে কোন এলাকা থেকে হকার উচ্ছেদ করা হবে না বলে ঘোষণা দেওয়ার পরও পুলিশ নিউমার্কেট এলাকায় হরকারদের দোকানপাট ভেঙ্গে দিয়ে তাদের উচ্ছেদ করতে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশ হকারদের বেশ কয়েকটি পসরা ভেঙে দিয়ে মালামাল তছনছ করেছে। এক পর্যায়ে তারা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর ইটপাটকেল ছুড়ে মারে। পুলিশ প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ বাধে। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই এলাকায় কিছু সময়ের জন্য দোকান পাট ও যানবাহন চলাচল বন্ধ থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ