Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের অব্যবস্থাপনার কারণেই পাহাড় ধস: খসরু

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামের পাহাড় ধসের ঘটনা সরকারের অব্যবস্থাপনাকেই দায়ী করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ১৬ জুন গণমাধ্যমের কালো দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।
আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, অতিবৃষ্টি হলে পাহাড় ধসে পড়বে, এটাই স্বাভাবিক। কিন্তু পাহাড় ধসের আগে সরকারের পক্ষ থেকে কোন সতর্কবার্তা দেয়া হয়নি। সুতরাং আমরা সরকারের অব্যবস্থাপনা লক্ষ্য করেছি। এটা দেশে সুশাসনের অভাব ও জববাদিহিতা না থাকার কারণে হয়েছে।
গণতন্ত্র ও গণমাধ্যম আলাদা হতে পারে না মন্তব্য করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, বাংলাদেশে আজ গণমাধ্যমের স্বাধীনতা শুধু প্রশ্নবিদ্ধ নয়, বাধাগ্রস্ত করাও হচ্ছে। তিনি বলেন, চট্রগ্রামে সাহায্য সহযোগিতায় সরকারের পক্ষ থেকে যে সক্ষমতা থাকার কথা ছিল, সেখানেও আমরা দুর্বলতা লক্ষ্য করছি। সবকিছুর শেষ কথা হচ্ছে, জবাবদিহিতা যেখানে থাকবে না, সেখানে একটার পর একটা বিপর্যয় ঘটবেই। আর এটা শিকার হবে দেশের জনগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ