Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে বিজয় সুনিশ্চিত -আহমদ আজম খান

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট আহমদ আজম খান বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন একজন ক্ষনজন্মা পুরুষ। তিনি বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে গৌরবময় স্থানে প্রতিষ্ঠিত করেছেন। ইতিহাসের রাখাল রাজা শহীদ জিয়া ছাড়া বাংলাদেশের ইতিহাস রচনা সম্ভব নয়। তিনি বলেন, স্বাধীনতার চেতনা গণতন্ত্র প্রতিষ্ঠার চলমান সংগ্রামে দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী শক্তির বিজয় সুনিশ্চিত।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে শহীদ জিয়ার ৩৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বন্ধু দলের সভাপতি শরিফ শরীফ মোস্তফা জামান লিটুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, জিনাফ সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশবাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রাকিবুল ইসলাম রিপন, বন্ধুদলের সাধারণ সম্পাদক মাহমুদ আহমেদ জিয়া, সহসভাপতি খবিরউদ্দিন রেজা, ইঞ্জিনিয়ার জসিমউদ্দিন রেজা, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার একেএম আমিনুর রহমান, প্রচার সম্পাদক মাস্টার আবদুস সোবহান, শিল্প ও বাণিজ্য সম্পাদক আবু হোসেন শেখ, মহিলা সম্পাদিকা জাহানারা বেগম, মহানগর দক্ষিণ সভাপতি হানিফ মজুমদার, সাধারণ সম্পাদক কাউছার হামিদ প্রমুখ।
আহমদ আজম খান বলেন, জাতি নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন চায়। আর সেই নির্বাচন শেখ হাসিনার অধিনে নয়, হবে সহায়ক সরকারের অধিনে। যারা বলেন সহায়ক সরকার সংবিধানে নাই তারা নিজেরাইতো সংবিধান মানেন না। তারা নিজেরাই অসাংবিধানিক সরকার। সুতরাং সংবিধানের দোহাই দিয়ে জনদাবীতে উপেক্ষা করা যাবে না।
হাবিবুর রহমান হাবিব বলেন, যারা শহীদ জিয়ার চরিত্র হনন করেন তাদের মনে রাখা উচিত আজকের আওয়ামী লীগের পুন:জীবন দিয়েছিলেন তিনি। ১৯৭৫ সালের ৭ নভেম্বরের পর যদি জিয়াউর রহমান ক্ষমতায় না এসে কর্ণেল তাহের আসতেন তাহলে জাসদ আর গণবাহিনীর হাতে আ’লীগারদের জীবন দিতে হবে। আজকে ববঙ্গবন্ধুর নাম স্মরণ করার লোকও থাকতো না।
গোলাম মোস্তফা ভুইয়া বলেন, জিয়াউর রহমান শাহাদাতবরণ করেছিলেন, পরাজিত হননি। আজকের শহীদ জিয়াকে পরাজিত করার ষড়যন্ত্র চলছে। স্বাধীনতার চেতনা গণতন্ত্রকে আজ বাক্সবন্দী করা হচ্ছে। সারা দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে। এই অবস্থা থেকে জনগন মুক্তি চায়। আর মুক্তি আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে দেশমাতা খালেদা জিয়া।
আহসান হাবিব লিংকন বলেন, জাতীয়তাবাদী শক্তিকে শহীদ জিয়ার প্রদর্শিত পথেই সংগ্রাম করে যেতে হবে। সংগ্রামের মাধ্যমেই অধিকার প্রতিষ্ঠিত করতে হবে।
সভাপতির বক্তব্যে শরীফ মোস্তফা জামান লিটু বলেন, শহীদ জিয়ার অসমাপ্ত বিপ্লব সফল করতে আমাদের দেশনেত্রী খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে চলমান গণতান্ত্রিক আন্দোলনকে সফল করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ