Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরবনে নৌদস্যু বাহিনীর অস্ত্রসহ ছয় সদস্য গ্রেফতার

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : সুন্দরবনে পৃথক অভিযানে রবিউল ও সাহেব আলী বাহিনীর ছয় বনদস্যুকে গ্রেফতার করা হয়েছে। গতকাল শুক্রবার ও বৃহস্পতিবার রাতে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করে র‌্যাব ও কোস্টগার্ড।এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।
কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেঃ কমান্ডার এম ফরিদুজ্জামান খান জানিয়েছেন, সুন্দরবন থেকে আগ্নেঅস্ত্রসহ সাহেব আলী বাহিনীর দুই বনদস্যু গ্রেফতার করেছে কোস্টগার্ড। শুক্রবার ভোরে গোপন খবরের ভিত্তিতে সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন সুন্দরবনের চুনকুড়ি খাল এলাকায় অভিযান চালিয়ে খুলনার কয়রা উপজেলার গোলখালী গ্রামের মোঃ বাদশা শেখের ছেলে সাদ্দাম হোসেন (২৫) সাতক্ষীরার শ্যামনগরের দাতিনাখালী গ্রামের আব্দুল ওয়াদুদের ছেলে সোহেল রানা (২২) কে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি একনালা বন্দুক ও একটি পাইপগান এবং ২৫ রাউন্ড গুলি জব্দ করা হয়।
র‌্যাব-৬ অপারেশন অফিসার মোঃ জাহিদুল ইসলাম জানান, জলদস্যু রবিউল বাহিনীর সদস্যরা সুন্দরবনের বুড়ি গোয়ালিনি এলাকায় সাতজন জেলেকে জিম্মি করে তাদের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। খবর পেয়ে র‌্যাব-৬ এর একটি দল সেখানে অভিযান চালিয়ে রবিউল বাহিনীর চার সদস্যকে সাতটি অস্ত্রসহ গ্রেফতার করা হয়। একই সাথে জিম্মি সাত জেলেকে উদ্ধার করা হয়। এসব ঘটনায় মামলা হয়েছে। উল্লেখ্য, গত ১০জুন সুন্দরবনের হড্ডা খাল এলাকায় যৌথ বাহিনীর সাথে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু রবিউল বাহিনীর প্রধান রবিউল ইসলাম নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ