Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে ডুবেছে লাইটারেজ

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ২:৫৩ পিএম

কক্সবাজারের কুতুবদিয়া উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লাইটারেজ জাহাজ ডুবির ঘটনা ঘটেছে।

শুক্রবার ভোরে জাহাজটির সব নাবিককে উদ্ধার করা হয়েছে বলে জানান কোস্টগার্ডের কুতুবদিয়া কন্টিনজেন্ট কমান্ডার মো. সাইফুল আবছার।

তিনি বলেন, শুক্রবার ভোর পৌনে ৪টার দিকে তারা একটি লাইটারেজ ডুবির খবর পান। তার আগেই স্থানীয় জেলেরা সাগরে ভাসতে থাকা ১৩ নাবিককে উদ্ধার করে। পরে কোস্টগার্ডের সদস্যরা গিয়ে তাদের কুতুবদিয়া কোস্টগার্ড স্টেশনে নিয়ে আসে।

কুতুবদিয়া লাইট হাউজ থেকে সাত নটিক্যাল মাইল ভেতরে এ দুর্ঘটনা ঘটে জানিয়ে তিনি বলেন, জাহাজটি পুরোপুরি ডুবে গেছে। জাহাজটিতে ওই ১৩ নাবিক ছাড়া আরও কেউ ছিল না।

তবে এটি কোথা থেকে কোথায় যাচ্ছিল বা এতে কোনো মালপত্র ছিল কিনা তা জানাতে পারেননি কোস্টগার্ড কর্মকর্তা সাইফুল আবছার।



 

Show all comments
  • S. Anwar ১৬ জুন, ২০১৭, ৮:০৪ পিএম says : 0
    সন্দেহ আছে, লাইটারেজ জাহাজটি আসলে কি ডুবে গেছে? নাকি চোরা কারবারিদের কাছে মালগুলো বিক্রি করে দিয়ে জাহাজটিকে ডুবিয়ে দেয়া হয়েছে? জাহাজের একমাত্র দায়ীত্ববান ব্যক্তি হলেন শীপ মাস্টার। অতিরিক্ত মাল বোঝাইয়ের কারনে ডুবলেও শীপ মাস্টার দায়ী। জাহাজের ফিটনেস না থাকার কারনে ডুবলেও শীপ মাস্টার দায়ী। ডুবিয়ে দেয়া হলেও শীপ মাস্টারই দায়ী। অতএব শীপ মাস্টারকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সঠিক তথ্য পাওয়া যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ