Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশের ইফতারের টাকা ত্রাণে

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইফতার মাহফিল বাতিল করে সে টাকা পাহাড়ি ঢল ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। প্রতিবছরের মতো এবারও চট্টগ্রামে ইফতার মাহফিল আয়োজনের ঘোষণা দিয়েছিল চট্টগ্রাম রেঞ্জ ও জেলা পুলিশ। আগামীকাল (শনিবার) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে এ ইফতার মাহফিল হওয়ার কথা ছিল। তবে দুর্যোগে ব্যাপক প্রাণহানির পর মাহফিলের আয়োজন থেকে সরে আসে পুলিশ।
পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, এ ধরনের মানবিক বিপর্যয়ের পর আমাদের ইফতার আয়োজন করাটা ভালো হবে না। সে বিষয়টি মাথায় রেখে আমরা পূর্ব নির্ধারিত ইফতার অনুষ্ঠান বাতিল করেছি। ওই টাকা দিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। গত সোম ও মঙ্গলবার প্রবল বর্ষণে পাহাড়ি ঢল ও পাহাড় ধসে চট্টগ্রাম ও রাঙামাটিতে দেড় শতাধিক মানুষের প্রাণহানি, বহু হতাহত হয়। এখনও নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন।
চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান, মোট এক হাজার জনের জন্য ইফতার আয়োজনের প্রস্তুতি ছিল। এজন্য মোট পাঁচ লাখ টাকা রাখা হয়েছিল। এই টাকা দিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ ভেদে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ থেকে ১৫ হাজার টাকা ও চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতার

২২ এপ্রিল, ২০২২
১৮ এপ্রিল, ২০২২
১৬ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ