Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

জিহাদ সন্ত্রাস ও উগ্রবাদকে নির্মূল করে -শরীয়াহ্ আন্দোলন বাংলাদেশ

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শরীয়াহ্ আন্দোলন বাংলাদেশের উদ্যোগে রাজধানীর সেগুন বাগিচায় ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে’ “ইসলামের দৃষ্টিতে সন্ত্রাস, উগ্রবাদ ও জিহাদ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শরীয়াহ আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি রফিকুন্নবী হক্কানী। সভাপতির বক্ত্যবে তিনি বলেন, জিহাদ এবং সন্ত্রাস, উগ্রবাদ এক হতে পারে না। জিহাদ হচ্ছে আল্লাহ প্রদত্ত ফরয বিধান। যার মাধ্যমে সমাজে সন্ত্রাস, উগ্রবাদ ও জঙ্গীবাদ নির্মূল করা হয়। কুরআন হাদীসের সহীহ এলেম না থাকার কারণে মানুষ পথভ্রষ্ট হয়ে সন্ত্রাস, উগ্রবাদ ও জঙ্গিবাদে লিপ্ত হয়। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে হলে কুরআন হাদিসের জ্ঞান অর্জন করতে হবে। আর কুরআন হাদিসের সহীহ জ্ঞান অর্জন সম্ভব।
সাংগঠনিক সম্পাদক মাওলানা মাসুম বিল্লাহর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, মুফতী হাবিবুর রহমান মিজবাহ (কুয়াকাটা), মহাসচিব মুফতী মুহিব্বুল্লাহ, দপ্তর সম্পাদক মুফতী আবু ইউসুফ গাওহারী, অর্থ সম্পাদক মাওলানা গাজী মাসউদুর রহমান, মাওলানা মনির হুসাইন চৌধুরী, মহানগর উত্তরের সভাপতি মাওলানা শাহাদাত হোসাইন, ঢাকা জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা আসাদ আকন্দ, মাওলানা আব্দুল খালেক শরীয়তপুরী, মাওলানা ইলিয়াছুর রহমান জিহাদী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ