Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় তথ্য প্রযুক্তি আইনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা থেকে প্রকাশিত দৈনিক ‘সময়ের খবর’র ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমান ও সাংবাদিক সোহাগ দেওয়ানের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়েছে। খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে ৫৭ ও ৬৬ ধারার উক্ত আইনে মামলাটি দায়ের করেন। গত বুধবার সন্ধ্যায় খুলনা সদর থানায় মামলাটি রেকর্ড করা হয় (যার নং-২৪)।
মামলার বিবরণ থেকে জানা গেছে, গত ১৮ মে খুলনার সিএমএম আদালতে ৭ কর্মচারী নিয়োগ বোর্ডের সভাপতি অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম সুমি আহমেদের অব্যাহতি এবং মহানগর দায়রা জজ অরূপ কুমার গোস্বামীর আদেশে নিয়োগ পরীক্ষা স্থগিতাদেশ হওয়া একদিন আগেই সংবাদ প্রকাশ করা হয়েছে। যা মিথ্যা ও বিকৃত আকারে প্রকাশিত হয় বলে আরজিতে উল্লেখ করা হয়েছে। এছাড়া গত ২১ মে খুলনার সিএমএম এমএলবি মেছবাহ উদ্দিন আহমেদ ৪২০ ধারায় জনৈক মোঃ মুরশীদ আলমকে ২ বছরের সশ্রম কারাদÐ, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদÐাদেশ দেন। পরদিন ওই রায়ের সংবাদ চেক ডিজঅনার মামলায় একজনের জেল-জরিমানা শিরোনামে প্রকাশিত হয়। কিন্তু প্রকৃত অর্থে মামলাটি এনআইএ্যাক্ট’র নয়। দু’টি সংবাদই খুলনার সিএমএম এমএলবি মেছবাহ উদ্দিন আহমেদ দেখেছেন এবং পরবর্তীতে এ বিষয়ে সিএমএম আদালতের নাজির ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ