Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ন্যাপথলিন খেয়ে দুই শিশু হতাহত

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : ন্যাপথলিন খেয়ে (নেপতা) একই পরিবারের জেসমিন আক্তার (১) ও ইয়াসমিন আক্তার (৪) নামের দুই বোনের একজন মারা গেছে ও একজন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এই ঘটনা ঘটে গতকাল বৃহস্পতিবার সকালে চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিনা গ্রামের ছৈয়াল বাড়িতে। তারা ইয়াসিন ছৈয়ালের মেয়ে। জেসমিন ও ইয়াসমিনের মাতা ফাতেমা বেগম জানান, ঘরের সোকেচে রাখা জামা কাপড় পোকা মাকড় থেকে ভালো রাখার জন্য তিনি বহুদিন আগে ওই জামা কাপড়ে ন্যাপথলিন (নেপতা) দিয়ে রাখেন। বৃহস্পতিবার সকালে তার দুই শিশু মেয়ে খেলার ছলে তাদের অজান্তে কাপড়ে রাখা ওই ন্যাপথলিন মুখে নেয়। তার কিছুক্ষনের মধ্যে ছোট মেয়ে জেসমিন ও বড় মেয়ে ইয়াসমিন অসুস্থ হয়ে পড়লে তার দুই শিশু মেয়েকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করান। কিছুক্ষন পরই ছোট মেয়ে জেসমিন চিকিৎসারত অবস্থায় মারা যায় এবং বড় মেয়ে ইয়াসমিনের অবস্থা আশংকাজনক দেখে চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
পানিতে পড়ে শিশুর মৃত্যু
চাঁদপুর ডাকাতিয়া নদীর পানিতে পড়ে রুশি আক্তার নামে বেঁদে শিশুর মৃত্যু হয়েছে। রুশির বয়স দেড় বছর। ঘটনাটি ঘটে গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শহরের ৫ নং খেয়া ঘাটের ডাকাতিয়া নদীর কান্দি বেঁদে পল্লীতে। নিহত শিশু রুশি আক্তার মতলব দক্ষিণ উপজেলার চরমুকন্দী গ্রামের রিয়াদ সওদাগরের মেয়ে। বেঁদে পল্লীর লোকজন জানায়, বৃহস্পতিবার সকালে রুশি আক্তার পরিবারের সকলের অজান্তে খেলার ছলে ডাকাতিয়া নদীতে পড়ে যায়। খেলতে খেলতে সে একসময় ঢেউয়ে আঘাতে নদীর পানিতে তলিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ