Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ৩:৫১ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ১৫ জুন, ২০১৭

স্পোর্টস রিপোর্টার : চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে আজ বৃহস্পতিবার মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও বাংলাদেশ।
এজবাস্টনে বাংলাদেশ সময় সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হবার কথা থাকলেও ভেজা আউটফিল্ডের কারণে কিছুটা বিলম্বিত হচ্ছে। তবে নির্ধারিত সময়ে হওয়া টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো আইসিসির কোন আসরে ফাইনালে খেলবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ।
বিশ্বকাপের পর থেকে ভারতের তুলনায় বাংলাদেশ এগিয়ে রয়েছে। দুটি দলই ১১টি করে ম্যাচ জিতেছে। তবে এই সময়ে ভারত ১৩টি আর বাংলাদেশ ১০টি ম্যাচে হেরেছে। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলনেতা মাশরাফি মর্তুজা বলেন, ‘আমরা জানি, নিজেদের দিনে আমরা যে কোনো কিছুই করতে পারি।’ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘বাংলাদেশ সত্যিকার অর্থেই তাদের ক্রিকেটে দারুণ উন্নতি করেছে। বেশ কয়েকজন আছেন যারা দায়িত্ব নিয়ে খেলছেন। তাদের সেমিফাইনালে ওঠা বিস্ময়কর কিছু নয়। নিজেদের দিনে বাংলাদেশ ভয়ঙ্কর, সেটি সবারই জানা।’
এদিকে টানা বর্ষণে চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলায় পাহাড় ধসে হতাহতদের স্মরণে এই ম্যাচে কালো ব্যাজ পড়ে খেলতে নামবেন মাশরাফিরা। ইতোমধ্যে পাহাড় ধসে নিহতদের ঘটনায় শোক প্রকাশ ও নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেছেন অধিকাংশ ক্রিকেটার। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে টাইগার দলপতি মাশরাফি লেখেন, ‘পাহাড় কাটা আর অপরিকল্পিত বসতবাড়ির কারণে প্রায় প্রতিবছরই এই সময়টাতে পাহাড় ধসের কারণে হতাহতের খবর শুনতে হয়। ভূমিধ্বসে নিহত সবার আত্মার শান্তি কামনা করছি।’ তিনি আরও লেখেন, ‘উদ্ধার কাজে গিয়ে প্রাণ হারানো সেনাবাহিনীর বীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করছি। দেশের জন্য জীবন দেওয়া সবাই পারে না, কিন্তু আপনারা পেরেছেন।’
এর আগে গতকাল বুধবার রাতে ইংল্যান্ডকে দূর্দান্তভাবে হারিয়ে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।
বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।
ভারত দল
রোহিত শর্মা, শেখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পা-ে, বরীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, রবীচন্দ্রন অশ্বিন ও জসপ্রিত বুমরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ