Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসএফ’র ছোড়া পাথরের আঘাতে নিহত গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা ঃ কুড়িগ্রামের রৌমারী উপজেলার ইজলামারী সীমান্তে বিএসএফ’র ছোড়া পাথরের আঘাতে নদীতে নিখোঁজ গরু ব্যবসায়ীর লাশ একদিন পর জিঞ্জিরাম নদী থেকে উদ্ধার করেছে বিজিবি ও পুলিশ। গতকাল সকালে জিঞ্জিরাম নদীর বারবান্দা এলাকায় নদীতে লাশ ভাসতে দেখে বিজিবি ও পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে তারা যৌথভাবে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। বিজিবি জানায়, গত মঙ্গলবার ভোররাতে বাংলাদেশি কয়েকজন গরু ব্যবসায়ী আর্ন্তজাতিক সীমানা পিলার ১০৬৬ এর নিকট কালাই নদীতে একটি ব্রীজের নীচ দিয়ে গরু আনতে যায়। এসময় ভারতের মাইনকারচর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কালাইয়ের চর ব্রীজের উপর থেকে পাথর ছুড়ে মারে। এতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নুর হোসেন (২৫) আঘাত প্রাপ্ত হয়ে নদীর পানিতে নিখোঁজ হয়। নিখোঁজের একদিন পর গতকাল তার লাশ বাংলাদেশের অভ্যন্তরে জিঞ্জিরাম নদীতে ভেসে ওঠে।
নিহত গরু ব্যবসায়ী রৌমারী উপজেলার বারবান্দা গ্রামের মৃত মুন্ন মিয়ার পুত্র।
৩৫ বর্ডারগার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল আতিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পতাকা বৈঠকে বিএসএফ’র নিকট এ ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ