Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের বিকল্প নেই -অলি আহমদ

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এলডিপির চেয়ারম্যান ড. কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলনের বিকল্প নেই। গণতন্ত্র ফিরিয়ে এনে সাধারণ মানুষের ভোটের অধিকার নিশ্চিত করতে হবে। গুম, হত্যা নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায় সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তিনি গতকাল (বুধবার) নগরীর কাজির দেউড়ি মোড়ে একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা এলডিপির মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এতে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা এলডিপির সভাপতি অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী। অলি আহমদ বলেন, নির্বাচনে ভোটারদের অধিকার ভোট কেন্দ্রে যাওয়া, তাদের নিরাপত্তা দিতে হবে। সন্ত্রাসীদের আটক করতে পারলে সুষ্ঠু নির্বাচন সম্ভব। সহায়ক সরকার বা অস্থায়ী সরকারের অধীনে নির্বাচন হতে হবে। ২০১৪ সালে আমরা নির্বাচন বর্জন করি, আওয়ামী লীগ বলেছিল এ নির্বাচন সংবিধান রক্ষার। কিন্তু দীর্ঘ সাড়ে ৩ বছর পার হলেও তারা ক্ষমতা ছাড়েনি, নতুন নির্বাচন দেয়নি।
বিএনপির শাসনামলে চালের দাম ২০ টাকা ছিল উল্লেখ করে তিনি বলেন, এখন তা ৬০ টাকা হয়েছে, আগামীতে ১২০ টাকা হবে। গ্যাস, পানি, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। সততা না থাকলে দেশ শাসন করা কঠিন হবে। গত সাড়ে ৩ বছরে ৩ লাখ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। বর্তমান সরকার যে বাজেট দিয়েছে তাতে গরিবের জন্য কোন কথা নেই। বিদেশ থেকে যারা টাকা পাঠাবে তাদের জন্য কোন ব্যবস্থা নেই। দ্রব্যমূল্যের উপর ভ্যাট বন্ধ করে সাধারণ মানুষের জন্য বাজেট প্রণয়ন করতে হবে। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবদুল গফুর, সাবেক এমপি নুরুল আলম তালুকদার, মহানগর এলডিপির সভাপতি মো: সলিমউল্লাহ খান, মহানগর জামাতের নায়েবে আমির আবসার উদ্দিন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ