Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ঈদ ফ্যাশনে নতুন চমক প্লাজু ও সারারা

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : কুমিল্লায় ঈদের বাজারে কেনাকাটা জমতে শুরু করেছে। দিনে-রাতে যখনই সুযোগ হচ্ছে তখনই ঈদের কেনাকাটায় বেরিয়ে পড়ছেন নারী ও পুরুষরা। রোদ, বৃষ্টি, ঝড় মাথায় নিয়ে ক্রেতারা ছুটছে এক শপিংমল থেকে আরেক শপিংমলে। বিশেষ করে কুমিল্লা নগরীর শপিংমল ও বিভিন্ন মার্কেটের থ্রীপিস কর্ণারগুলো রোজার শুরু থেকেই ক্রেতা আকর্ষনে এগিয়ে রয়েছে। এবারে ড্রেস ফ্যাশনে ইন্ডিয়ান বিভিন্ন ব্র্যান্ডের নতুন চমক প্লাজু ও সারারা কেনাকাটা নিয়ে কুমিল্লার তরুণীরা মাতোয়ারা হয়ে ওঠেছে। হালকা ঝড়হাওয়া ও ইলশেগুড়ি বৃষ্টিতেও কুমিল্লার শপিংমলগুলো ছিল ক্রেতাদের ভিড়ে মুখরিত।
শর্ট, লং, সেমিলং ও ফ্লোরটার্চের ফ্যাশনকে গুডবাই জানিয়ে এবারের ঈদে কুমিল্লার তরুণীদের প্রিয় ফ্যাশন হয়ে উঠেছে প্লাজু ও সারারা ড্রেস। এসব ড্রেসের চোখ ধাঁধাঁনো ফ্যাশনে তরুণীরা মাতোয়ারা হয়ে ওঠেছে। গরম আবহাওয়ার কারণে ইন্ডিয়ান বিভিন্ন ব্র্যান্ডের কটন কাপড়ের ড্রেস চাহিদার শীর্ষে রয়েছে। গতবারের চেয়ে দাম বাড়লেও রং, ডিজাইন, কারুকাজে এসেছে বাড়তি নান্দনিকতা। ঈদকে সামনে রেখে নগরীর শপিংমলের শুরু হয়েছে তরুণীদের ড্রেস কেনাকাটার ধূম। নগরীর কান্দিরপাড় মনোহরপুরের সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, ময়নামতি গোল্ডেন টাওয়ার, আনন্দ সিটি সেন্টার, হোসনেআরা ম্যানসন, সাইবার ট্রেড, নূর মার্কেট, হিলটন টাওয়ার, রামঘাট এলাকায় কুমিল্লা টাওয়ার, রেইসকোর্সে ইস্টার্ণ এয়াকুব প্লাজা ও নগরীর নজরুল এভিনিউতে আড়ং, রঙ, বিশ্বরঙ, সাদাকালো, অঞ্জনস শো-রুমেও তরুণীদের ড্রেস কেনাকাটা জমে ওঠেছে।
এবারের ঈদে তরুণীদের পছন্দের তালিকায় স্থান পেয়েছে কটন ও জর্জেটের প্লাজু ও সারারা ড্রেস। এবারে ইন্ডিয়ায় তৈরি নামিদামি ব্র্যান্ডের কটন ও জর্জেট কাপড়ের মধ্যে ইশতা, রাখী, বর্ষা, হীর, জিনাম, ওমটেক্স, হায়া, কারিজমা, কাশিকা, কাদুলি, বানি, বিভা, বিবেক, বিনয়, গঙ্গা মারিয়াবি, জেরিন, ইয়াসিকির নজরকাড়া রং, ডিজাইন ও করুকাজের মেয়েদের ড্রেস সাড়ে তিন হাজার টাকা থেকে ১৫হাজার টাকায় বিক্রি হচ্ছে। জর্জটের ইন্ডিয়ান ব্র্যান্ডের খোয়াব, কারিনা, শবনম, কাহানী ড্রেসের দাম চার হাজার থেকে ১৫হাজার টাকা পর্যন্ত। আবার নগরীতে ইন্ডিয়ান লেহেঙ্গা ১৫হাজার থেকে ৩০হাজার টাকায় মিলবে তরুণীদের ড্রেস বিক্রির দোকানগুলোতে। লেডিস টেইলার্সগুলোতে খোঁজ জানা গেছে এবারে প্লাজু ও লেহেঙ্গা স্টাইলের ঢিলেঢালা সালোয়ারের জামা সেলাইয়ের অর্ডার বেশি পড়ছে। নগরীর মনোহরপুর নূর মার্কেটের থ্রিপিস সেন্টার রিলেশানের পরিচালক আলী হায়দার কামাল জানান, তরুণীদের পছন্দের তালিকায় ইন্ডিয়ান ড্রেসের চাহিদা সবসময়ই থাকে। গরমের কারণে এবারে কটনের ড্রেসের প্রতি তরুণীদের ঝোঁক বেশি। এবারে প্লাজু ও সায়ারা নামের ইন্ডিয়ার বিভিন্ন ব্র্যান্ডের ড্রেসের চাহিদা রয়েছে। তরুণীরা অন্যান্য ডিজাইনের মধ্যে ওই দুইটি ফ্যাশনের ড্রেস বেশ পছন্দ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ