Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বর্ণ মামলার তিন আসামির জামিন স্থগিত

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ইলেক্ট্রনিক্স পণ্যের গুদাম থেকে সোনা উদ্ধারের ঘটনায় তিন আসামিকে হাইকোর্টের দেয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। গতকাল মঙ্গলবার রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ। আসামিপক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পরে আদেশের বিষয়টি ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৫ সালের ৮ এপ্রিল চট্টগ্রামের সদরঘাট থানার আনু মাঝির ঘাট এলাকায় ‘এসি মেলা’ নামে একটি ইলেক্ট্রনিক্স পণ্যের গুদামে অভিযান চালিয়ে অলঙ্কারসহ প্রায় ২০ কেজি সোনা উদ্ধার করে পুলিশ। ইলেক্ট্রনিক্স পণ্যের আড়ালে স্বর্ণ চোরাচালানের খবর পেয়ে পুলিশ ওই গুদামে অভিযান চালায়। পরের দিন এ ঘটনার সদরঘাট থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে সাতজনের নামে মামলা করেন। মামলা চলাকালে ২০১৫ সালের ১ ডিসেম্বর নিন্ম আদালতে আসামিদের জামিন নামঞ্জুর হয়। পরে জামিন চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন আসামি গিয়াস উদ্দিন, ইমরান খান ও মো. সোয়েব। ২০১৬ সালের ৮ মার্চ হাইকোর্ট তাদের জামিন প্রশ্নের রুল জারি করেন। ওই রুলের শুনানি শেষে গত ৭ জুন হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করেন।
হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। শুনানি নিয়ে ওই আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার আদালত। ফলে তাদের জামিনে মুক্তি আটকে গেলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ